ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিপিং করপোরেশনের মুনাফা ৭২ কোটি টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
শিপিং করপোরেশনের মুনাফা ৭২ কোটি টাকা

ঢাকা: বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) ২০২০-২১ অর্থবছরে ৭২ কোটি তিন লাখ টাকা মুনাফা করেছে। এর আগে ২০১৯-২০ অর্থবছরে বিএসসি ৪১ কোটি ৪৭ লাখ টাকা মুনাফা করেছিল।

প্রতিষ্ঠানটির নিট লাভ বৃদ্ধি পেয়েছে ৩০ কোটি ৫৬ লাখ টাকা।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) ঢাকায় বিএসসি ভবনে সংস্থার পরিচালনা পর্ষদের ৩১০তম বৈঠকে এসব তথ্য জানানো হয়।

বিএসসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

বিএসসি ২০২১-২২ অর্থবছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ৬৬ কোটি ২৫ লাখ টাকা নিট লাভ করেছে। গত অর্থবছরের (২০২০-২১) একই সময়ে নিট লাভ ছিল আট কোটি ৮০ লাখ টাকা।

বৈঠকে জানানো হয়, বিএসসি ২০১৯-২০ অর্থবছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ২০২০-২১ অর্থবছরে ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার প্রস্তাব করেছে।

সভায় অন্যান্যের মধ্যে বিএসসির পরিচালনা পর্ষদের সদস্য ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, পরিচালনা পর্ষদের সদস্য ও বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির, পরিচালনা পর্ষদের সদস্য স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা ও ড. মো. আবদুর রহমান, পরিচালনা পর্ষদের সদস্য মো. আবদুর রহিম খান, নাসিমা পারভীন, পীযূষ দত্ত এবং মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।