ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ওজনে গড়মিল, রপ্তানি বন্ধ করল ভারত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২১
ওজনে গড়মিল, রপ্তানি বন্ধ করল ভারত

দিনাজপুর: ওজনে গড়মিলের অজুহাতে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পণ্য রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতের ট্রাকচালক সমিতি। ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে, অভিযোগ করায় ভারতীয় ট্রাক চালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে তারা।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি বলেন, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায় ওই দেশের ওজনের সঙ্গে এদেশের ওজন কম হচ্ছে। এ বিষয়ে কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়। এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাইরে স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। তাতেও তাদের ওজনে কম পাওয়া যায়। এ কারণে ভারতীয় ট্রাকচালক সমিতিরা হিলি বন্দরে পণ্যবাহী ট্রকা আনা বন্ধ করে দিয়েছে।

তিনি আরো জানান, এর যদি সঠিক সুরাহা না হয় তাহলে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করবো।  

এ বিষয়ে হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিলো। এ বিষয়ে ভারত-হিলির সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি। তবে ভারতের ট্রাকচালক সমিতিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছে। কেন তারা আমদানি বন্ধ করে দিলো এখনও আমরা অবগত হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa