ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

শেখ কামাল আইটি পার্ক স্থাপনে সরাসরি ক্রয় অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
শেখ কামাল আইটি পার্ক স্থাপনে সরাসরি ক্রয় অনুমোদন আ হ ম মুস্তফা কামাল

ঢাকা: দেশেরে ১১টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণে পণ্য ও পূর্ত কাজ সরাসরি ক্রয় পদ্ধতি অবলম্বনসহ মোট দুইটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের কাছে অনুমোদিত প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন।

মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ৩০তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র ৩৬তম বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  
বৈঠকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র সভায় ২ প্রস্তাব উত্থাপন করা হলে দুইটি প্রস্তাবেরই নীতিগত অনুমোদিত দেওয়া হয়েছে।

প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে অতিরিক্ত সচিব সামসুল আরেফিন জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের নেওয়া ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন (১১টি)’ বিনিয়োগ প্রকল্পে দেশেরে ১১টি জেলায় ১১টি আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণে পণ্যের ৮টি ও পূর্ত কাজের ৫৪ প্যাকেজের ক্রয় কাজ সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেড কর্তৃক বাস্তবায়নের ক্রয় প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

অনুমোদিত অন্য প্রস্তাবগুলো হলো-স্থানীয় সরকার বিভাগের অধীনে রাজশাহী ওয়াসার ভূ-উপরিস্থিত পানি শোধনাগার প্রকল্পের আওতায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে জয়েন্ট ভেঞ্চারে বিআরটিসি, বিইউইটি এবং এএমইসি ইন্টারন্যাসনাল পিটিওয়াই. এলটিডি. কে নিয়োগের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ২৭,২০২১
জিসিজি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa