ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিডিওয়াইইএর নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
বিডিওয়াইইএর নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

ঢাকা: গেল সোমবার (২৫ অক্টোবর) সকালে রাজধানীর বনানীতে বিডিওয়াইইএর সভাকক্ষে বিডিওয়াইইএ নির্বাহী কমিটির ৫৯তম সভা অনুষ্ঠিত হয়েছে।

কমিটির চেয়ারম্যান সালাউদ্দিন আলমগীর, সিআইপির সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন বিডিওয়াইইএ নির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা। সভায় সদস্যদের শৃঙ্খলা, স্বার্থসংশ্লিষ্ট সব বিষয় ও কোভিড-১৯ পরবর্তী পরিস্থিতি এবং সংগঠনের বর্তমান ও ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা নিয়ে বিষদ আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়।

দেশের ৮৬ শতাংশ রপ্তানি আয়ের খাত তৈরি পোশাক শিল্পের প্রধান কাঁচামাল তুলা ও তুলার তৈরি সুতার বিশ্ববাজার দিন দিন বাড়ছে। এই অবস্থা চলতে থাকলে আগামীতে পুরো পোশাক ও বস্ত্রশিল্প খাতে বড় ধরনের সঙ্কটের আশঙ্কা করছে বিডিওয়াইইএসহ তৈরি পোশাক শিল্পের বিভিন্ন সংগঠন। গত কয়েক মাস ধরেই বিশ্ববাজারে তুলার দাম বাড়ছে।

আন্তর্জাতিক বাজারে প্রাইস ইন্ডেক্স অনুসারে এই দর গত এক দশকে সর্বোচ্চ। তাই তুলা ও তুলার তৈরি সুতার মূল্য নির্ধারণ, উৎপাদন প্রাপ্যতা এবং এর সাপ্লাই চেইন কি হতে পারে তা নিয়ে আলোচনা করেন এই কমিটির সদস্যরা। সভায় বিডিওয়াইইএর পরবর্তী বার্ষিক সাধারণ সভা নিয়েও আলোচনা করা হয় এবং তার দিন ও ক্ষণ ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa