ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

অনিয়ম করা চালকলের লাইসেন্স বাতিল হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
অনিয়ম করা চালকলের লাইসেন্স বাতিল হচ্ছে

ঢাকা: সরকারকে বোরো চাল দিতে চুক্তিযোগ্য হওয়ার পরও চুক্তি না করা এবং চুক্তি করেও চুক্তি অনুযায়ী সরকারকে চাল সরবরাহ না করা চালকলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সরকার। বোরো সংগ্রহ কর্মসূচিতে অনিয়ম করা চালকল মালিকদের লাইসেন্স বাতিল, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও জামানত বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল রোববার (২৪ অক্টোবর) অনিয়ম করা চালকলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়ে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে একটি চিঠি পাঠিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়েছে, অভ্যন্তরীণ বোরো সংগ্রহ মৌসুমে চুক্তির যোগ্য ছিল কিন্তু চুক্তি করেনি এমন চালকলগুলোকে যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স বাতিল এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য বিদ্যুৎ বিভাগে চিঠি পাঠানোর নির্দেশনা দেওয়া হয়েছে। চুক্তি করেছে কিন্তু কোনো চাল সরবরাহ করেননি এমন মিলের জামানত বাজেয়াপ্তসহ যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স বাতিল করতে বলা হয়েছে। চুক্তির পরিমাণের ৮০ ভাগ কিংবা এর বেশি পরিমাণ চাল সরবরাহ করা মিলের বিশেষ বিবেচনায় জামানত অবমুক্ত করার নির্দেশনা দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।

এছাড়া চুক্তির পরিমাণের ৮০ শতাংশের কম সরবরাহকারী চালকলগুলোকে বিশেষ বিবেচনায় অসরবরাহ করা চালের অনুপাতিক হারে জামানত বাজেয়াপ্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa