ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জাহাজ শুধু চালাবই না, তৈরিও করব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
জাহাজ শুধু চালাবই না, তৈরিও করব বিশ্ব নৌ দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আমার জাহাজ শুধু চালবই না, তৈরিও করব। অন্য দেশে জাহাজ রপ্তানিও করব।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে ‘বিশ্ব নৌ দিবস ২০২১’ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, সবাই মিলে আমরা আগামী প্রজন্মের জন্য কাজ করে যাচ্ছি। ব্যবসায়ী যারা আছেন তাদের দায়িত্বশীল ভূমিকা নিতে হবে শিপিং সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে। ব্যবসায়ী ও সরকার সম্মিলিতভাবে পরিকল্পনা করে আমাদের এগিয়ে যেতে হবে। প্রত্যেকের যে সমস্যাগুলো আছে, আমরা সেগুলোকে নিজের সমস্যা বলে মনে করি। আশা করি দেশের যেসব বড় বড় শিপিং প্রতিষ্ঠান আছে তারা আবারও শিপিং সেক্টরে বিনিয়োগ করবে। এই সেক্টরটিকে আরো বড় করতে হবে।

তিনি বলেন, করোনাকালে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের জীবন-জীবিকা একদিনের জন্যও থেমে থাকেনি। বিশ্বের বড় বড় দেশগুলো ভ্যাকসিন নিয়ে হিমশিম খাচ্ছে। এর মধ্যে আমরা ভ্যাকসিনের ব্যবস্থা করে মানুষের কাছে পৌঁছে দিতে পেরেছি। করোনাকালে সব সেক্টরের অর্থনৈতিক ক্ষতি হয়েছে। সব জায়গায় স্থবিরতা ছিল। কিন্তু আমরা থেমে থাকিনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে গেছি।

সেমিনারে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন, নৌপরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন কে এম জসীমউদ্দিন সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।