ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে এবারও প্রথম বিএইচবিএফসি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে এবারও প্রথম বিএইচবিএফসি

ঢাকা: অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) আওতাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এবারও প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০২০-২০২১ অর্থবছরের এপিএ বিষয়ক বার্ষিক পরিবীক্ষণ ও মূল্যায়নে উত্তম মান-সূচকে প্রতিষ্ঠানটি এ কৃতিত্ব অর্জন করে।

সম্প্রতি এফআইডি থেকে এপিএর ফলাফল ঘোষণার পাশাপাশি কৃতিত্বপূর্ণ এ অর্জনের জন্য বিএইচবিএফসি কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়।

২০২০-২০২১ অর্থবছরের এফআইডি’র অধীন একটি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ১৭টি ব্যাংক, বীমা ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে এপিএ সম্পাদিত হয়েছিল। এফআইডির মূল্যায়নে সর্বোচ্চ ৯২ দশমিক ৮ নম্বর পেয়ে এ গৌরব অর্জন করে বিএইচবিএফসি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিএইচবিএফসির ব্যবসায় নির্দেশক অধিকাংশ সূচকে এ বছর এ যাবৎকালের সেরা সাফল্যের পাশাপাশি এপিএতে প্রথম স্থান অর্জিত হয়েছে।

সরকার ঘোষিত এপিএ ও শুদ্ধাচার বাস্তবায়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম নিজের পরিপালন ও বাস্তবায়ন অগ্রগতি তদারক করেন।

আফজাল করিমের নেতৃত্বে কর্পোরেশনের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় এপিএ-তে অতি উত্তম মান-সূচকে এ শ্রেষ্ঠত্ব অর্জন প্রতিষ্ঠানটির ধারাবাহিক উন্নতির বার্তা বহন করে।

উল্লেখ্য, এপিএ-তে অতি উত্তম মান-সূচকে এ নিয়ে টানা দ্বিতীয় বারের মতো প্রথম স্থান অধিকার করলো বিএইচবিএফসি।

এপিএ-তে অনন্য এ অর্জনের জন্য বিএইচবিএফসি’র পর্ষদ চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ এবং ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম এফআইডি’র সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ, কর্পোরেশন পরিচালনা পর্ষদ এবং প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

এ অর্জনের কৃতিত্ব সকল কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত আন্তরিক পরিশ্রমের ফসল উল্লেখ করে তারা আগামীতেও এ অর্জন ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।