ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): দেশের বৃহত্তর স্থল বন্দর বেনাপোল-পেট্রোপোলের মধ্যে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলে। তবে বর্তমানে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি পণ্যের পরিমাণ বেশি হওয়ায় এখন থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য।

বোরবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের নোম্যান্সল্যান্ডে দুই দেশের বন্দর কতৃপক্ষের এক আলোচনার মধ্যেমে এ সিদ্ধান্ত হয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি পণ্যের পাশাপাশি পণ্য রপ্তানিও বেড়েছে। কিন্তু পেট্রাপোল বন্দর বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০-২০০ ট্রাক রপ্তানি পণ্য ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করাতো। যার ফলে প্রায় প্রায় ১২০০ থেকে ১৩০০ ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল বন্দরে অবস্থান করছে। এতে বন্দর এলাকায় পণ্য খালস ব্যহত হচ্ছে।

তিনি আরো জানান, রপ্তানি বাণিজ্য আরো গতিশীল করতে বোরবার সন্ধ্যায় নোম্যান্সল্যান্ডে ভারতের পেট্রোপোল বন্দরের কতৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। এবং তারা প্রতিদিন সকল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ২০০ অধিক রপ্তানি পণ্যের ট্রাক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa