ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণে কোরিয়ান কোম্পানি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণে কোরিয়ান কোম্পানি

ঢাকা: কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ কাজের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। দুটি কোরিয়ান কোম্পানিকে এই কাজের জন্য ৪১ কোটি ৩০ লাখ ১৪ হাজার টাকা অনুমোদন দেওয়া হয়।

বুধবার (০৮ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী অ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবের বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামলা ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) মাধ্যমে কোরিয়ান কোম্পানি বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ কাজ বাস্তবায়ন করবে। সম্প্রসারণ কাজের বাস্তবায়ন তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগের লক্ষ্যে সংক্ষিপ্ত তালিকাভুক্ত ৪টি প্রতিষ্ঠানের কাছে রিকোয়েস্ট ফর প্রপোজাল ইস্যু করা হলে ৪টি প্রতিষ্ঠানই প্রস্তাব দাখিল করে। এর মধ্যে ২টি প্রতিষ্ঠানের প্রস্তাব গ্রহণযোগ্য হয়।

প্রস্তাব মূল্যায়ন কমিটি কর্তৃক সর্বোচ্চ স্কোর অর্জনকারী প্রতিষ্ঠান উজো এবং সানজিনকে ৪১ কোটি ৩০ লাখ ১৪ হাজার টাকায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগের জন্য অনুমোদন করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এমআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa