ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

সারাদেশে বসুন্ধরা এলপি গ্যাসের ‘সার্ভিস ক্যাম্প’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
সারাদেশে বসুন্ধরা এলপি গ্যাসের ‘সার্ভিস ক্যাম্প’ শুরু অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মাহবুব আলমসহ অন্য কর্মকর্তারা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: দেশব্যাপী গ্রাহকসেবা উন্নয়নের লক্ষ্যে, এলপি গ্যাস ব্যবহারকারীদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দিতে বসুন্ধরা এলপি গ্যাস শুরু করেছে ‘বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস ক্যাম্প’ নামে একটি বিশেষ ক্যাম্পেইন।

বুধবার (৮ সেপ্টেম্বর) বসুন্ধরা হেডকোয়ার্টার-২ এ সার্ভিস ক্যাম্পের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মাহবুব আলম, বসুন্ধরা গ্রুপের সেক্টর-এ  (সিওও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) এম এম জসীম উদ্দীন, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের হেড অব এইচ আর সাদ তানভীর, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের হেড অব সেলস জাকারিয়া জালাল, বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের জি এম (সাপ্লাই চেইন) সরওয়ার হোসেন সোহাগ।

এ ক্যাম্পেইনের পরীক্ষামূলক প্রকল্প বাস্তবায়ন হয়েছিল ২০১৯ সালের এপ্রিল মাসে নারায়ণগঞ্জ শহরে। করোনা পরিস্থিতির কারণে পরবর্তীতে এ কার্যক্রম স্থগিত রাখা হয়। সেই পাইলট প্রকল্পের ব্যাপক সাফল্য এবং ভোক্তাদের অনুরোধে সারাদেশে ফ্রি সার্ভিস ক্যাম্পেইন আনুষ্ঠানিকভাবে এবার শুরু করতে যাচ্ছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড।

বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ জানায়, এলপিজি নিরাপদ ব্যবহার সম্পর্কে সচেতনতা অযাচিত দুর্ঘটনা কমাতে পারে। বাংলাদেশের এক নম্বর এলপিজি ব্র্যান্ড হিসেবে আমরা মনে করি আমাদের দায়িত্ব এলজিপি সিলিন্ডার নিরাপদ ব্যবহার নিশ্চিত করা, রান্নাঘরকে নিরাপদ এবং স্বাচ্ছন্দ্যপূর্ণ কীভাবে করা যায় তার সঠিক নির্দেশনা দেওয়া। তাই আমরা এলপিজি যে কোনো ব্র্যান্ডের সিলিন্ডার ব্যবহারকারীদের সিলিন্ডারের বিভিন্ন এক্সেসোরিজ, যেমন: সংযুক্ত পাইপ, রেগুলেটর এবং বার্নারের সঙ্গে অন্য সংযোগ বিনামূল্যে পরীক্ষা করার ক্যাম্পেইন শুরু করছি। রান্নাঘরকে কি করে নিরাপদ এবং স্বাস্থ্যকর রাখা যাবে সেই বিষয়ে খুব অল্প সময়ে গ্রাহকের নিজ বাসায় প্রশিক্ষণ দেবে আমাদের নিজস্ব সেবাকর্মী। এছাড়াও এলপিজি সিলিন্ডারের জন্য যে বিস্ফোরণ সংঘঠিত হয় না, বরং পাইপ লিকেজ, রেগুলেটর ইন্সটল্যাশন, ব্যবহারকারীর অবহেলা এবং অসচতনতার দরুন দুর্ঘটনা ঘটে থাকে, এবিষয়ে গ্রাহকদের সচেতন করার লক্ষ্যেই এ কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

এ সেবা পেতে আগ্রহীরা বসুন্ধরা এলপি গ্যাসের হটলাইনে- ১৬৩৩৯ অথবা ০১৩১৩৪৪ ৫৫৫৫, ফেসবুক পেজ অথবা নিকটস্থ ডিস্ট্রিবিউটর বা রিটেইল পয়েন্টে যোগাযোগ করে কিউআর কোড স্ক্যাননিং এর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করলে, বসুন্ধরা এলপি গ্যাসের সার্ভিস টিম স্বাস্থ্যবিধি মেনে পৌঁছে যাবে গ্রাহকের কাছে। সার্ভিস টিম গ্রাহকের রান্নাঘরটি পর্যবেক্ষণ করে সিলিন্ডারের এক্সেসরিজ এবং এর সঙ্গে চুলার সংযোগ ঠিকঠাক আছে কিনা তা কীভাবে নির্ধারণ করা যায় এ বিষয়ে খুব স্বল্প সময়ে গ্রাহককে সিলিন্ডারের নিরাপদ ব্যবহারের প্রশিক্ষণ দিয়ে আসবে।

আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হচ্ছে এ ক্যাম্পেইন এর কার্যক্রম। পর্যায়ক্রমে সারাদেশে বিভিন্ন ধাপে এ কার্যক্রম চলমান থাকবে। গ্রাহকরা বসুন্ধরা এলপি গ্যাসের ফেসবুক পেজে এবং পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে জানতে পারবেন সার্ভিস ক্যাম্পেইনের এলাকাগুলো।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa