ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রাম কাস্টমসের ৮ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
চট্টগ্রাম কাস্টমসের ৮ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

ঢাকা: আমদানি করা পণ্য খালাস করে ৮৫০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযােগে চট্টগ্রাম কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তাসহ আটজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তারা হলেন- রাজস্ব কর্মকর্তা মাে.সাইফুল ইসলাম এবং সহকারী রাজস্ব কর্মকর্তা সাইফুন নাহার জনি, মির্জা সাইদ হাসান ফরমান, মাে. মাহমুদুল হাসান মুন্সী, মাে. মাহবুবার রহমান, মাে. ওমর ফারুক, মাে. সাইফুল ইসলাম ও মাহমুদা আক্তার লিপি।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৮৫০ কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে চট্টগ্রাম কাস্টমস হাউজের এক রাজস্ব কর্মকর্তা ও সাতজন সহকারী রাজস্ব কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

অভিযােগ রয়েছে, চট্টগ্রাম কাস্টমস হাউজের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বদলি করা দুই কর্মকর্তার আইডি ব্যবহার করে সাতজন সিঅ্যান্ডএফের সহযােগিতায় চট্টগ্রাম বন্দর থেকে আমদানি পণ্য খালাস করে ৮৫০ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে সরকারি অর্থ আত্মসাত করেছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa