ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

৩ কোটি ৭৮ লাখ বই সরবরাহে ক্রয় প্রস্তাব অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
৩ কোটি ৭৮ লাখ বই সরবরাহে ক্রয় প্রস্তাব অনুমোদন

ঢাকা: বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যপুস্তক তুলে দিতে প্রাথমিক স্তরের বাংলা ও ইংরেজি ভার্সনের জন্য ১১৫ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ৩ কোটি ৭৮ লাখ বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি ২০তম অর্থনৈতিক বিষয় সংক্রান্ত এবং ২৫তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অনলাইন সাংবাদিকদের এ কথা জানান অর্থমন্ত্রী।

বৈঠক শেষে অর্থমন্ত্রী বলেন, বছরের প্রথম দিন আমাদের ছেলেমেয়েদের পাঠ্যপুস্তক দেওয়া হচ্ছে। এই রেওয়াজটি দীর্ঘদিন থেকে চলে আসছে। এরই ধারাবাহিকতায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক ২০২২ শিক্ষাবর্ষের প্রাথমিক স্তরের (৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণির) বাংলা ও ইংরেজি ভার্সনের ৯৮টি লটের মধ্যে ৫২টি লটে ৩ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার ৬১৬টি বই অগ্রণী প্রিন্টিং প্রেস (৪৬টি লট) এবং কচুয়া প্রেস অ্যান্ড পাবলিকেশন্স (৬টি লট) এর কাছ থেকে ১১৫ কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৩৩৯ টাকায় মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ২৯,২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa