ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিটিসিএল আলাপ, আম্বার আইটি এবং ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের রিচার্জ বিকাশে 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
বিটিসিএল আলাপ, আম্বার আইটি এবং ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপের রিচার্জ বিকাশে 

ঢাকা: এখন গ্রাহকরা কম খরচে কথা বলার আইপি কলিং অ্যাপ বিটিসিএল আলাপ, আম্বার আইটি এবং ব্রিলিয়ান্ট কানেক্ট সহজেই বিকাশে রিচার্জ করতে পারছেন। করোনাকালে এই রিচার্জ করার সুবিধা গ্রাহকদের ঘরে বসেই সবার সঙ্গে যোগাযোগ রাখার সুযোগ করে দিচ্ছে।

গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিটিসিএল আলাপ, আম্বার আইটি কিংবা ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করার মাধ্যমে কম খরচেই কথা বলার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা।

বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) আলাপ অ্যাপ থেকে মোবাইল ও ল্যান্ডলাইনে ৩০ পয়সা মিনিটে কথা বলা যায়। এছাড়া আলাপ থেকে আলাপে বিনামূল্যে কথা বলা ও চ্যাট করা যায়।

এদিকে আম্বার আইটি-র আইপি ফোন অ্যাপ থেকে বিকাশের মাধ্যমে রিচার্জে চলছে ২০শতাংশ ক্যাশব্যাক। সঙ্গে আরো থাকছে লাইফটাইম মেয়াদ, প্রতি সেকেন্ড পালস্, যেকোনো নাম্বারে ৪০ পয়সা প্রতি মিনিট (ভ্যাট ছাড়া), যেকোনো আইপি নাম্বারে কল ফ্রি ও ইনস্ট্যান্ট ১০ টাকা ফ্রি ব্যালেন্স।
এছাড়া ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ ইনস্টল করে এনআইডি তথ্য দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করলে সঙ্গে সঙ্গেই গ্রাহক পাচ্ছেন ১৫ মিনিট ফ্রি টকটাইম।

আলাপ অথবা আম্বার আইটি’র রিচার্জ করতে বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে ‘টেলিফোন’ অপশনে ট্যাপ করে ‘বিটিসিএল আলাপ’ অথবা ‘আম্বার আইটি আইপি ফোন’ নির্বাচন করতে হবে। এরপর আইপি ফোন নাম্বার ও কন্টান্ট নাম্বার টাইপ করে পরের ধাপে রিচার্জের পরিমাণ দিয়ে সবশেষে বিকাশ পিন দিলেই রিচার্জ সম্পন্ন হবে। ব্রিলিয়ান্ট কানেক্ট রিচার্জ করতে হলে অ্যাপের সেটিংস থেকে ‘মাই ব্যালেন্স’ এ গিয়ে ‘অ্যাড ব্যালেন্স’ অপশনে ট্যাপ করলে বিকাশ পেমেন্ট গেটওয়েতে প্রবেশ করতে পারবেন ব্যবহারকারী। এরপর বিকাশ নাম্বার, রিচার্জের পরিমাণ, ওটিপি এবং পিন দিয়ে রিচার্জ সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, আইপি কলিং অ্যাপের পাশাপাশি দেশের সবগুলো মোবাইল অপারেটরের নাম্বারে রিচার্জ খুব সহজেই করা যায় বিকাশের মাধ্যমে। গ্রাহকরা মোবাইল রিচার্জের বিভিন্ন অফার পেতে পারেন বিকাশ অ্যাপ থেকে কিংবা ইউএসএসডি কোড ২৪৭# ডায়াল করে। এয়ারটেল, বাংলালিংক, গ্রামীণফোন, রবি ও টেলিটকের ইন্টারনেট, মিনিট, বান্ডেল অফারসহ সব কিছুই মিলছে এক জায়গায়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১ 
এসই/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।