ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

আর্থিক প্রতিষ্ঠানের এমডিদের বিদেশ ভ্রমণের তথ্য জানাতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
আর্থিক প্রতিষ্ঠানের এমডিদের বিদেশ ভ্রমণের তথ্য জানাতে হবে

ঢাকা: দেশের আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহীদের (সিইও) বিদেশ ভ্রমণের উদ্দেশ্য, সময়, অবস্থানের বিস্তারিত বাংলাদেশ ব্যাংককে জানাতে হবে।

সোমবার (২৬ জুলাই) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, বহি:বাংলাদেশ ভ্রমণের জন্য আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তাদের অনুমোদনের আবেদনের সঙ্গে চাহিত তথ্যগুলো বাংলাদেশ ব্যাংকে পাঠাতে হবে।  

ফলে এখন থেকে ব্যাংকের প্রধান নির্বাহীদের বিদেশ ভ্রমণের জন্য আর্থিক প্রতিষ্ঠানের নাম, প্রধান নির্বাহীর নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর, পাসপোর্ট নম্বর, ভ্রমণের উদ্দেশ্য, ভ্রমণের প্রস্তাবিত সময় (যাতায়াতসহ) পর্ষদের অনুমোদনের তারিখ, দেশের বাইরে অবস্থাকালীন ঠিকানা (একাধিক দেশে হলে প্রত্যেক দেশের নাম, সম্ভাব্য অবস্থানের মেয়াদ) সবশেষ কখন, কতদিনের জন্য এবং কী উদ্দেশ্যে বিদেশ ভ্রমণ করা হয়েছে তা জানাতে হবে।

সার্কুলার জারির দিন থেকে এই নির্দেশনা কার্যকর হবে বলেও জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এসই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa