ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ঈদের দিনেও ভারত থেকে আমদানি হলো ১৭৯ টন অক্সিজেন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
ঈদের দিনেও ভারত থেকে আমদানি হলো ১৭৯ টন অক্সিজেন অক্সিজেনবাহী ট্রাক

বেনাপোল (যশোর):  পবিত্র ঈদুল আজহার দিনেও বেনাপোল বন্দর দিয়ে জরুরি চিকিৎসা সেবায় ব্যবহারের জন্য ভারত থেকে ১১টি ট্রাকে ১৭৯.৫ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে।

বুধবার (২১ জুলাই)  বিকেলে বেনাপোল বন্দর দিয়ে লিন্ডে বাংলাদেশ, বাংলাদেশের এক্সপেক্টা অক্সিজেন ও পিউর অক্সিজেন নামে তিনটি আমদানিকারক প্রতিষ্ঠান অক্সিজেন আমদানি করেছে।

এর আগে সরকারি এক নির্দেশনায় ঈদের ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার নির্দেশনা দিয়েছিলো বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষ।  

লিন্ডে বাংলাদেশ নামে অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠানের ৩টি ট্রাকে ৬০ টন ৫৩ কেজি, পিউর অক্সিজেনের ১টি ট্রাকে ১৪ টন ৫২ কেজি ও এক্সপেক্টা অক্সিজেনের ৭টি ট্রাকে ১০৪ টন ৪২ কেজি অক্সিজেন আমদানি করেছে প্রতিষ্ঠানগুলো।

বেনাপোল কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ডা. নিয়ামুল ইসলাম জানান, অক্সিজেনবাহী ট্রাক বেনাপোল বন্দরে পৌঁছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে খালাস দেওয়া হয়েছে। ঈদ ছুটির মধ্যে অক্সিজেনসহ জরুরি সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমস কর্মকর্তা, কমচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদ ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী জরুরি অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখা হয়েছে। অক্সিজেনের চালান গ্রহণের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘণ্টা খোলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa