ঢাকা, বৃহস্পতিবার, ৮ আশ্বিন ১৪২৮, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৪ সফর ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় পৌনে তিন কোটি টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় পৌনে তিন কোটি টাকা বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু উপর দিয়ে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। এসময় প্রায় ৪৯ হাজার পরিবহন সেতু পারাপার হয়েছে।

এতে সেতুতে টোল আদায় হয়েছে পৌনে তিন কোটি টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে ৪৮ হাজার ৪২৩টি পরিবহন। এতে সেতুতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।  

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা এবং সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা। এতে গেল কয়েকদিনে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারে রেকর্ড সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বাংলানিউজকে জানান, আগের চেয়ে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন পারাপারের সংখ্যা বেড়েছে। এই ঈদে সর্বোচ্চ পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে ৪৮ হাজার ৪২৩টি পরিবহনের বিপরীতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। তবে গতকাল টোল আদায়ের পরিমাণ আরো বেশি ছিল।

রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। এর মধ্যে পূর্বপাশে ১৯ হাজার ৮৫৩টি যানবাহন থেকে ১ কোটি ৪০ লাখ চার হাজার ৮০০ টাকা ও পশ্চিম পাশে ১৯ হাজার ৬২৮টি যানবাহন থেকে ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা টোল আদায় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa