ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বার্জার ব্রিদ ইজি ভাইরাকেয়ারে একসঙ্গে নান্দনিকতা ও সুরক্ষা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ২০, ২০২১
বার্জার ব্রিদ ইজি ভাইরাকেয়ারে একসঙ্গে নান্দনিকতা ও সুরক্ষা

ঢাকা: রঙ ঘরের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দেয় এ ধারণা নতুন কিছু নয়। ঘর রঙ করার অন্যতম প্রধান উদ্দেশ্য হচ্ছে রঙ দেয়ালের সৌন্দর্যকে বাড়িয়ে তোলা ও উপাদান সঠিকভাবে বজায় রেখে দীর্ঘস্থায়ী করা।

নতুন ঘর কেনা, নতুন করে ঘর সাজানো বা কাঠামোগত ত্রুটি সংশোধনের পরিকল্পনা যাই হোক না কেন, ঘরের জন্য রঙ পছন্দ করার বিষয়টি ঘরের মানুষগুলোর কাছে সব সময়ই গুরুত্ব পায়।  

তবে হাজারো রঙের বাহারের মধ্যে সঠিক রঙটি বাছাই করা বেশ কষ্টসাধ্য বিষয়। এর থেকে পরিত্রাণের উপায় হচ্ছে কীভাবে সঠিক রঙ বাছাই করা যেতে পারে এবং কোন জায়গায় রঙটি মানাবে সে সম্পর্কিত কৌশল রপ্ত করা।  

শুরুটা হোক অনুপ্রেরণায় 
বছরের পর বছর অন্দরের সাজসজ্জায় ক্যাটালগ ও ম্যাগাজিনে দেওয়া আইডিয়াগুলো প্রধান ভূমিকা পালন করেছে। তবে সময় বদলে গেছে। ইন্টারনেট থেকে আমরা ইন্টেরিয়র সংক্রান্ত প্রচুর অনুপ্রেরণা পেতে পারি। এখন অসংখ্য পেজ ও ওয়েবসাইট রয়েছে যেখানে রঙ করার আইডিয়া, নান্দনিকতার বাহারি প্রকাশ ও রুমের ছবি পাওয়া যায়। তবে শুধুমাত্র একটি রঙ পছন্দ করার ক্ষেত্রে আপনার মনের ভাব ও অভিরুচির পরিবর্তন আনা প্রয়োজন। সাধারণত উজ্জ্বল রঙ ঘরে ইতিবাচকতা ও ছন্দ বয়ে আনে। আর হালকা রঙ চোখে দেয় প্রশান্তি ও শীতলতার ছোঁয়া।

রঙ বাছাইয়ের আগে পরীক্ষা করে নিন 
রঙ বাছাইয়ের আগে সব সময় টেস্টার ব্যবহার করা বা কোনো অভিজ্ঞ ব্যক্তির সহায়তা নেওয়ার পরামর্শ দেওয়া হয়। আপনার ইন্টেরিয়র রঙ করার পরিকল্পনায় অনলাইন কালার জেনারেটর ও ভিজ্যুয়ালাইজার টুলের সাহায্য নিতে পারেন। অনেক রঙ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ওয়েবসাইটে রঙ নির্বাচনের উপায় রয়েছে। এসব ক্ষেত্রে ঘরের ছবি আপলোড করা যায় এবং ওয়েবসাইটে রঙ পছন্দ করে দেখা যায় যে ঘরে সে রঙ ব্যবহার করলে কেমন দেখাবে।  

ঘরের গঠন অনুযায়ী রঙের ব্যবহার
ঘরের চেহারা বদলে ফেলার সবচেয়ে কার্যকরী উপায়ের মধ্যে একটি হচ্ছে ঘরের স্থাপত্যশৈলীকে সঠিকভাবে ব্যবহার করা। গ্রন্থাগার, প্রবেশদ্বার, বিল্ট-ইন ক্যাবিনেট ও জানালা এসব কিছুই দেয়ালে কোন রঙের আবেশ সৃষ্টি করা যেতে পারে সে ব্যাপারে ধারণা দেয়। নিতান্তই সাধারণ রুমে সঠিক রঙের ব্যবহার এক নতুন আলোড়ন তৈরি করতে পারে। সঠিক রঙ নির্বাচন ঘরের সৌন্দর্য বাড়াতে পারে এবং আদর্শ বাড়ি তৈরির ভিত্তি হিসেবে কাজ করতে পারে।

ঘর রঙ করার ক্ষেত্রে রঙ বাছাইয়ের পাশাপাশি কোন ধরনের রঙ ব্যবহার করছেন তাও সমান গুরুত্বপূর্ণ। দেশের শীর্ষস্থানীয় রঙ প্রস্তুতকারক প্রতিষ্ঠান বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ঘরের রঙের সমাধানে নিয়ে এসেছে বার্জার ব্রিদ ইজি ভাইরাকেয়ার ইমালশান। এর সিলভার আয়ন প্রযুক্তি রঙ করা দেয়ালের পৃষ্ঠের ৯৯ শতাংশের বেশি সংক্রামক ভাইরাস ও ব্যাকটেরিয়া ধ্বংস করার নিশ্চয়তা দেয়। এটি পরিবেশবান্ধব ও গন্ধমুক্ত। যা মনে সন্তুষ্টি আনে। এটি শুধু বাড়িতে বসবাসকারীদের জন্যই নয়, যে পেইন্টাররা ঘর রঙ করবে তাদের জন্যও বেশ উপকারী।  

এছাড়া বার্জার অগণিত রঙ ও ডিজাইনের অপশন, উন্নত মানের রঙ, অভিজ্ঞ পরামর্শসেবা, নিরাপদ পেইন্টিংয়ের প্রোটোকলসহ আরও অনেক সেবা দিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুন ২০, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।