ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রকিউরমেন্ট সফল করতে কমিটমেন্ট থাকতে হবে: খাদ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুন ১৬, ২০২১
প্রকিউরমেন্ট সফল করতে কমিটমেন্ট থাকতে হবে: খাদ্যমন্ত্রী

ঢাকা: চলমান বোরো প্রকিউরমেন্ট সফল করার মাধ্যমে নিজেদের সক্ষমতা প্রমাণ করতে হবে। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কমিটমেন্ট থাকতে হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

 

তিনি বলেন, এক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। ধান কিনতে মাঠে নামতে হবে। খাদ্য বিভাগের মাঠ কর্মকর্তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

বুধবার (১৬ জুন) সচিবালয়ে তার অফিসকক্ষে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২১ এর ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অগ্রগতি পর্যালোচনা সভায়’ ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কৃষি মন্ত্রণালয়ের তথ্যমতে দেশে বোরোর বাম্পার ফলন হয়েছে। তাহলে খাদ্য বিভাগ কেন ধান কিনতে পারবে না প্রশ্ন রাখেন তিনি। এসময় ভোক্তার যাতে কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রেখে সংগ্রহ অভিযান সফল করতে হবে।  

সাধন চন্দ্র মজুমদার বলেন, মিল মালিকদের অনায্য কোনো সুবিধা দেওয়া হবে না। মিল মালিকদের কাছ থেকে চুক্তি মোতাবেক বোরো সংগ্রহ করে অভিযান সফল করতে খাদ্য কর্মকর্তাদের আন্তরিকতা নিয়ে কাজ করতে হবে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন। খাদ্য অধিদপ্তরের ঢাকা ও ময়ময়নসিংহ বিভাগের খাদ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তারা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।