ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদের আগে জমে উঠেছে অনলাইন এসএমই পণ্যমেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মে ৬, ২০২১
ঈদের আগে জমে উঠেছে অনলাইন এসএমই পণ্যমেলা

ঢাকা: ঈদকে সামনে রেখে জমে উঠেছে এসএমই ফাউন্ডেশনের আয়োজনে অনলাইন আঞ্চলিক এসএমই পণ্যমেলা।

ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, সিলেট—এই ৮টি বিভাগের সোয়া দুইশো এসএমই উদ্যোক্তারা নিজেদের উৎপাদিত পণ্য অনলাইনে প্রদর্শন ও বিক্রি করবেন মাসব্যাপী।

এসএমই ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণে ৩ মে থেকে শুরু হওয়া মেলা চলবে মাসব্যাপী। ইতোমধ্যেই প্রায় সোয়া দুইশো উদ্যোক্তা নিবন্ধন করে মেলায় পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, কৃ‌ষি প্রক্রিয়াজাত পণ্য, ফ্যাশন ডিজাইন, হ্যা‌ন্ডিক্রাফট, লাইট ই‌ঞ্জি‌নিয়া‌রিং প্রভৃ‌তি পণ্য প্রদর্শন ও বিক্রি করছেন। ঈদ উপলক্ষে বি‌ভিন্ন প‌ণ্যের ওপর উদ্যোক্তারা বি‌শেষ ছাড়ও দি‌চ্ছেন। সরাসরি ভিডিও কলে ক্রেতা-বিক্রেতা পণ্যের মান যাচাই ও দর কষাকষির মাধ্যমে কেনাবেচা করতে পারছেন। শতভাগ দেশি পণ্যের মেলা থেকে পছন্দের জিনিস কেনা যাবে www.smemelabd.com এখান থেকে।

এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন প্রতি বছর ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করে। দেশের সকল বিভাগীয় শহর, জেলা এবং প্রত্যন্ত অঞ্চল থেকে এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশ নিয়ে থাকে। চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়াতে এবং সরকারের নির্দেশনার আলোকে এসএমই ফাউন্ডেশন প্রথমবারের মতো এটুআই, একশপ-এর কারিগরি সহায়তায় অনলাইনে আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০২১ আয়োজন করেছে।

ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ০৩ মে ২০২১ আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ০৬, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।