ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রয়োজনীয় পণ্য উৎপাদন-সরবরাহ অব্যাহত রাখতে সহযোগিতার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
প্রয়োজনীয় পণ্য উৎপাদন-সরবরাহ অব্যাহত রাখতে সহযোগিতার নির্দেশ

ঢাকা: করোনা প্রাদুর্ভাব জনিত প্রেক্ষাপটে নিত্য প্রয়োজনীয় পণ্য ও ইলেকট্রনিক সামগ্রী উৎপাদন, পরিবহন ও সরবরাহ চেইন অব্যাহত রাখতে সহযোগীতা প্রদানের জন্য ডিলার ব্যাংককে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।  

সোমবার (১২ এপ্রিল) এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করে বৈদেশিক মুদ্রায় লেনদেনে নিয়োজিত সকল অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান কার্যালয়/প্রিন্সিপাল অফিসে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

 

এতে বলা হয়েছে, করোনা প্রাদুর্ভাব জনিত প্রেক্ষাপটে নিত্য প্রয়োজনীয় পণ্যসহ (চাল, ডাল, তেল, পিয়াজ, মশুর, ডাল, লবন, চিনি, আদা, রসুন) পানি, শিশুখাদ্য ও অন্যান্য খাদ্য সামগ্রী, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সকল প্রকার চিকিৎসা সামগ্রী ও ইলেকট্রনিক সামগ্রী স্বাস্থ্যবিধি মেনে এর উৎপাদন, আমদানি, পণ্য খালাস, পণ্য পরিবহণ, কুরিয়ার ব্যবস্থা এবং ওয়্যারহাউস কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে।

বর্ণিত অবস্থায়, বিধি মোতাবেক ব্যাংকিং সেবা প্রদানের নিমিত্তে বাণিজ্য মন্ত্রণালয়ের পত্রে জ্ঞাপিত নির্দেশনার আলোকে প্রয়োজনীয় কার্যক্রম দ্রুততার গ্রহণের গ্রহণের জন্য আপনাদেরকে অনুরোধ করা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।