ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

‘সরকার অটোমোবাইল শিল্প উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
‘সরকার অটোমোবাইল শিল্প উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে’ ...

ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেন, ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রে উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্য অর্জনে সরকার অটোমোবাইল শিল্প উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে।

বৃহস্পতিবার (০৪ মার্চ) মানিকগঞ্জে ইফাদ গ্রুপ কর্তৃক আয়োজিত ইফাদ অটোস লিমিটেড বাংলাদেশে বিশ্বমানের এয়ার কন্ডিশন বাস ও কমার্শিয়াল বাসের বডি এবং ট্রাকের কেবিন তৈরির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ অটোমোবাইল শিল্পে স্থানীয় চাহিদা সৃষ্টির পাশাপাশি দেশজ উৎপাদিত অটোমোবাইল পণ্য সামগ্রীর রপ্তানি সক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। ২০৩০ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালের উন্নত আয়ের বাংলাদেশ বিনির্মাণে অটোমোবাইল শিল্পখাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, সংসদ সদস্য আলহাজ বেনজির আহমেদ এবং বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুন্সী শাহাবুদ্দিন আহমেদ এতে বিশেষ অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন। ইফাদ অটোস ইন্ডাস্ট্রিয়াল পার্কে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী এয়ার কন্ডিশন বাস ও কমার্শিয়াল বাসের বডি এবং ট্রাকের কেবিন তৈরির উদ্বোধন শেষে ইফাদ অটোস লিমিটেড এর কারখানা পরিদর্শন করেন। বছরে এক হাজার এসি নন-এসি লাক্সারি বাসের বডি তৈরির লক্ষ্য নিয়ে উৎপাদন কার্যক্রম শুরু করেছে ইফাদ অটোস লিমিটেড। বছরে ১২ হাজার গাড়ি সংযোজনের লক্ষ্য নিয়ে ২০১৭ সালে ইফাদ অটোস লিমিটেডের সংযোজন কারখানা চালু হয়। কারখানাটিতে ভারতের অশোক লেল্যান্ড ব্র্যান্ডের বিভিন্ন মডেলের গাড়ি তৈরি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
এমআইএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa