ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ভারতীয় হাইকমিশনারের বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
ভারতীয় হাইকমিশনারের বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শন ভারতীয় হাইকমিশনার বেনাপোল-পেট্রাপোল বন্দর পরিদর্শন করেছেন, ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্যিক কার্যক্রম ও পাসপোর্ট যাত্রী যাতায়াত পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে ৩টার দিকে তিনি বেনাপোলে এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীরা।

এসময় তার সফরসঙ্গী হিসেবে স্ত্রী ও বাংলাদেশে নিযুক্ত সহকারী হাইকমিশনার রায়না রাজেশ কুমারসহ চারজন ছিলেন।

বেনাপোল কাস্টমস সূত্রে জানা যায়, বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি-রফতানি আরো গতিশীল করতে তিনি বেনাপোল কাস্টমস, বন্দর ও ইমিগ্রেশন পরিদর্শন করেন। এরপর তিনি বেনাপোল কাস্টমস হাউজের অডিটোরিয়ামে কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময় সভা শেষে তিনি ভারতের পেট্রাপোল বন্দর পরিদর্শনে যান। পরিদর্শন শেষে তিনি সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বাংলাদেশে ফিরে আসেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, বিক্রম দোরাইস্বামী আমাদের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেছেন। আমরা আমদানি-রফতানি সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা জানিয়েছি। তিনি আমাদের সব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। আমরা মনে করছি, তার এ সফরে এ বন্দর দিয়ে আমদানি-রফতানি আরও গতিশীল হবে।

এসময় বেনাপোলে তার সঙ্গে উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, এডিশনাল কমিশনার ডক্টর মোহাম্মদ নিয়ামুল ইসলাম, বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব, বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট সাব-কমিটি চেয়ারম্যান মতিয়ার রহমানসহ কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa