ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

মঙ্গলবার শুরু আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
মঙ্গলবার শুরু আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন

ঢাকা: ব্যাংক অ্যাকাউন্ট থেকে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে এবং মোবাইল  ব্যাংকিং অ্যাকাউন্ট থেকে ব্যাংক অ্যাকাউন্টে আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন লেনদেন চালু হচ্ছে মঙ্গলবার (২৭ অক্টোবর)।

পাইলট পরীক্ষা সম্পন্নকারী চারটি ব্যাংক ও চারটি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার ন্যাশনাল পেমেন্ট স্যুইচ বাংলাদেশের (এনপিএসবি) মাধ্যমে মঙ্গলবার (২৭ অক্টোবর) আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু করা হচ্ছে।

জানা যায়, ইসলামী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল, আল-আরাফাহ ইসলামী ও পূবালী ব্যাংক এবং মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ, ইসলামী ব্যাংকের এমক্যাশ, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউক্যাশ ও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ইসলামিক ওয়ালেট আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন চালু করছে।

এক অপারেটরের মোবাইল ব্যাংক হিসাব থেকে অন্য মোবাইল ব্যাংক অপারেটরের (পি-টু-পি) হিসাবে অর্থ স্থানান্তরের ক্ষেত্রে প্রাপক মোবাইল ব্যাংক অপারেটর প্রেরক অপারেটরকে সাকুল্যে লেনদেন করা অর্থের শূন্য দশমিক ৮০ শতাংশ ফি দিতে হবে।

ব্যাংক হিসাব থেকে মোবাইল ব্যাংক হিসাবে এবং মোবাইল ব্যাংক হিসাব থেকে ব্যাংক হিসাবে অর্থ স্থানান্তরের উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট মোবাইল ব্যাংক অপারেটর সংশ্লিষ্ট ব্যাংককে সাকুল্যে লেনদেন করা অর্থের শূন্য দশমিক ৪৫ শতাংশ ফি দিতে হবে।

এবিষয়ে বিকাশের হেড অব করপোরটে কমিউনিকেশন শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, আমরা আন্তঃমোবাইল ব্যাংক লেনদেন সেবা দেওয়ার জন্য অনেক আগে থেকেই প্রস্তুত ছিলাম। আন্তঃব্যাংক লেনদেন চালুর ফলে মানুষের জীবনযাত্রা আরও সহজ হবে। নগদ টাকার লেনদেন আগের চেয়ে কমে যাবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa