ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বুধবার থেকে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে টিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
বুধবার থেকে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে টিসিবি আলু, ফাইল ফটো

ঢাকা: আগামী বুধবার (২১ অক্টোবর) থেকে ঢাকা শহরে ট্রাকে করে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।  

মঙ্গলবার (২০ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নির্দেশে আগামী বুধবার থেকে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করবে টিসিবি। ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানে ট্রাক সেলের মাধ্যমে টিসিবি আলু বিক্রি শুরু করবে। জনপ্রতি দুই কেজি করে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করা হবে। একইসঙ্গে পেঁয়াজ, ভোজ্যতেল, চিনি, মশুর ডাল নির্ধারিত সাশ্রয়ী দামে বিক্রি করা হবে।

এদিকে মঙ্গলবার দুপুরে তৃণমূল পর্যায়ের আলু চাষি, পাইকারি ও খুচরা বিক্রেতা, হিমাগার প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সঙ্গে এক জরুরি বৈঠক করে কৃষি সম্প্রসারণ ও কৃষি বিপণন অধিদপ্তর। বৈঠক শেষে কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ জানান, খুচরা পর্যায়ে আলুর প্রতিকেজি সর্বোচ্চ দাম ৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া পাইকারি পর্যায়ে ৩০ টাকা ও হিমাগারে ২৭ টাকা দাম নির্ধারণ করা হয়েছে। এ দাম আগামী বুধবার থেকে কার্যকর হবে। তবে অনেকেই যেহেতু আগে থেকে বেশি দামে আলু কিনে রেখেছেন তাই কোথাও কোথাও দামে তারতম্য হতে পারে। ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসবে।  

এর আগে কৃষি বিপণন অধিদপ্তর আলুর দাম কেজিতে খুচরা পর্যায়ে ৩০ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা ও হিমাগারে ২৩ টাকা নির্ধারণ করেছিল।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
জিসিজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।