ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ওয়ান ব্যাংকের চেয়ারম্যান হলেন এএসএম শহীদুল্লাহ খান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ওয়ান ব্যাংকের চেয়ারম্যান হলেন এএসএম শহীদুল্লাহ খান এএসএম শহীদুল্লাহ খান

ঢাকা: এএসএম শহীদুল্লাহ খান ওয়ান ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে ভাইস চেয়ারম্যান পুন:নির্বাচিত হয়েছেন জনাব অশোক দাশ গুপ্ত এবং এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান পদে পুন:নির্বাচিত হয়েছেন জনাব জহুর উল্লাহ্।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) থেকে এক বছর মেয়াদে তারা নির্বাচিত হন।  

রোববার (১৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জনাব শহীদুল্লাহ খান প্রয়াত বিচারপতি ও সাবেক স্পিকার আব্দুল জব্বার খানের ছেলে। ছাত্রজীবন থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন। শিক্ষা জীবনের প্রতিটি ধাপে তিনি প্রথম স্থান অর্জন করেছেন। তিনি ঢাকা বোর্ডের অধীনে এসএসসিতে সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞানে প্রথম শ্রেণিতে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেন শহীদুল্লাহ্ খান।
 
জনাব শহীদুল্লাহ্ খান মিডিয়া নিউ এইজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইংরেজি দৈনিক নিউ এইজ পত্রিকার প্রকাশক। তিনি হলিডে পাবলিকেশন লিমিটেডের একজন পরিচালক ও বাংলাদেশ প্রতিবন্ধী ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের সদস্য।

জনাব খান ছাত্র জীবন থেকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন। তিনি ১৯৬৫ সালে সর্ব পাকিস্তানের সর্বোত্তম স্কাউট ও ১৯৬৭ সালে সর্ব পাকিস্তানের সর্বোত্তম বিতার্কিক নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।