ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

এসিআই মোটরসের পৃষ্ঠপোষকতায় ‘অনলাইন কেস কম্পিটিশন’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসিআই মোটরসের পৃষ্ঠপোষকতায় ‘অনলাইন কেস কম্পিটিশন’

ঢাকা: ব্যাক ইউনিভার্সিটি বিজনেস ক্লাবের (বিজ বী) আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় ৩৬০° অনলাইন কেইস প্রতিযোগিতা, ‘কেসেসিনেশন’। প্রতিযোগিতার শিরোনাম ছিল ‘কেসেসিনেশন-২০২০ পাওয়ারড বাই পবন’।

সাফল্যের নতুন উচ্চতায় আরোহণের বিশ্বাস রেখে ‘গ্লোরি অ্যাওয়েটস’ স্লোগানকে সামনে রেখে গত ১৭ সেপ্টেম্বর কেসেসিনেশনের যাত্রা শুরু হয়। সাফল্যমণ্ডিত ও উত্তেজনাপূর্ণ এ প্রতিযোগিতাটির স্পন্সর ছিল ইয়ামাহা মোটরসাইকেলস বাংলাদেশে এসিআই মটরস লিমিটেড।  

প্রতিযোগিতাটি তিন রাউন্ডে ভাগ করা হয়। এর প্রথম রাউন্ড ছিল ‘টেমিং দা টাইডস (১৪-২১ আগস্ট), দ্বিতীয় রাউন্ড ছিল ‘হুইপ্ল্যাশ– দ্য নেক্সট ক্ল্যস’ (২৩ আগস্ট) এবং ফাইনাল রাউন্ড ‘দ্য কেসেসিনেশন – শোডাউন অব দ্য ফাইনেসট ব্লেড টু বিকাম দ্য ভেরি ফার্স্ট কেসেসিন’ (৩ সেপ্টেম্বর)।

অংশগ্রহণকারী প্রতিটি দলকেই ছুড়ে দেওয়া হয়েছিল কঠিন চ্যালেঞ্জ, প্রচণ্ড চাপ দেওয়া ও পুরো প্রতিযোগিতাটি এবং বিচারকদের কঠিন তত্ত্বাবধায়ন ও প্রতিটি স্তরে পূর্বের চেয়ে কঠোর পরীক্ষার মুখোমুখি হতে হয়েছিল প্রতিযোগী দলগুলোকে।

প্রতিযোগিতার প্রতিটি রাউন্ডে তাদের বিশ্লেষণ ক্ষমতা, চ্যালেঞ্জ মোকাবিলার দক্ষতা এবং সৃজনশীলতাকে যাচাই করা হয়েছিল। ক্যাসিনেশনের দলগুলি প্রতিটি পর্বে তাদের যোগ্যতা প্রমাণ করে অতিক্রম করেছে এবং নিজেদের দক্ষতা ও ক্ষুরধার মস্তিষ্কের স্বকীয়তার চিহ্ন রেখেছে।

পরিশ্রম, দক্ষতা, মেধার সঠিক ব্যবহারের মাধ্যমে দীর্ঘ লড়াই শেষে ‘গোল্ডেন স্নিচ’, ‘কেভিনস চিলি’ এবং ‘টিম ডথরাকি’ যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করে। ফেসবুক পোস্টের মাধ্যমে ফাইনাল রাউন্ডের জাজ এম মুজিবুল হক, এমডি রবিউল হক এবং সুমিত সাহা গত ২১ সেপ্টেম্বর এ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করেন। বিজয়ীদের যথাক্রমে ৩০ হাজার টাকা, ২০ হাজার টাকা এবং ১০ হাজার টাকা প্রাইজমানি পুরস্কারে ভূষিত করা হয়।

সারাদেশ থেকে মোট ২৫৭ দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনলাইন কম্পিটিশন ভিত্তিক ওয়েব সিরিজের পর অনলাইন কেইস প্রতিযোগিতা ব্যাক ইউনিভার্সিটি বিজনেস ক্লাব (বিজ বী) এবং সর্বপরি ব্যাক বিশ্ববিদ্যালয়ের সাফল্যের পথযাত্রায় বিশেষ মাত্রা যোগ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa