ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

গ্রুপ জি বেভারেজের ২০ লাখ টাকার পণ্য জব্দ, কারখানা সিলগালা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
গ্রুপ জি বেভারেজের ২০ লাখ টাকার পণ্য জব্দ, কারখানা সিলগালা 

ঢাকা: নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে গ্রুপ জি-৫০ বেভারেজ লিমিটেডের ২০ লাখ টাকার কার্বনেটেড বেভারেজ পণ্য জব্দ করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একই সঙ্গে বিএসটিআই আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারানুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়।

পাশাপাশি কারখানাটি সিলগালাও করা হয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিএসটিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে একটি প্রতিষ্ঠানের ২০ লাখ টাকার কার্বনেটেড বেভারেজ পণ্য জব্দ করেছেন বিএসটিইয়ের ভ্রাম্যমাণ আদালত।

ঢাকার আশুলিয়া থানাধীন আউকপাড়া, দশদাহী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে গ্রুপ জি-৫০ বেভারেজ লিমিটেড থেকে রয়েল টাইগার ও স্পিড এর আদলে প্রস্তুত বিপুল পরিমাণ নকল ও মানহীন কার্বনেটেড বেভারেজ জব্দ করে। জব্দ মালামালের মধ্যে রয়েছে রিয়েল টাইগার, ব্রেক আপ, রয়্যাল টাইগার, স্পিডি, ডেল্টা অরেঞ্জ, জি-৫০ ব্রান্ডের কার্বোনেটেড বেভারেজ।

প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকায় মালিকের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়। পাশাপাশি কারখানাটি সিলগালাও করা হয়েছে। বিএসটিআই কর্মকর্তা মো. সাইদুর রহমান বাদী হয়ে পরে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa