ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আরএডিপি বাস্তবায়নে দ্বিতীয় শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
আরএডিপি বাস্তবায়নে দ্বিতীয় শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয় শিল্প মন্ত্রণালয়ের লোগো।

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণের মধ্যেও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাগুলো প্রকল্প বাস্তবায়নে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে। গেলো ২০১৯-২০২০ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (আরএডিপি) বরাদ্দের ৯৯ দশমিক ১৭ শতাংশ অর্থ খরচ করে শিল্প মন্ত্রণালয় মোট ৫৮টি মন্ত্রণালয়/বিভাগের মধ্যে দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে।

শুক্রবার (৩১ জুলাই) শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) প্রকাশিত ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (আরএডিপি) বাস্তবায়ন অগ্রগতি মূল্যায়ন প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

আইএমইডির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, জুলাই ২০১৯ থেকে জুন ২০২০ সময়ে সংশোধিত এডিপি বরাদ্দে মোট ৫৮টি মন্ত্রণালয়/বিভাগ ভিত্তিক ব্যয় বিবরণী অনুযায়ী শিল্প মন্ত্রণালয়ের অবস্থান দ্বিতীয়। এসময় শিল্প মন্ত্রণালয় মোট বরাদ্দের বিপরীতে ৯৯ দশমিক ১৭ শতাংশ ব্যয় করতে সক্ষম হয়েছে। অন্যদিকে সেতু বিভাগ মোট বরাদ্দের ৯৯ দশমিক ৬০ শতাংশ ব্যয় করে প্রথম হয়েছে। মোট বরাদ্দের ৯৮ দশমিক ৪১ শতাংশ ব্যয় করে প্রতিরক্ষা মন্ত্রণালয় তৃতীয় স্থানে রয়েছে।

প্রসঙ্গত, বিদায়ী অর্থবছরে সংশোধিত এডিপি বাস্তবায়ন অগ্রগতির জাতীয় গড় হল ৮০ দশমিক ৪৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২০
জিসিজি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।