ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চামড়া শিল্পনগরীর কার্যক্রম তদারকি করবে বিসিক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০
চামড়া শিল্পনগরীর কার্যক্রম তদারকি করবে বিসিক .

ঢাকা: বিসিক চামড়া শিল্পনগরীতে চামড়া প্রক্রিয়াকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, নিরাপত্তা ব্যবস্থাসহ বিভিন্ন শিল্প ও শিল্পনগরীর সার্বিক পরিবেশ নিয়মিত পরিদর্শন এবং তদারকির জন্য বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) পরিচালনা পর্ষদকে দায়িত্ব দেওয়া হয়েছে।  

বিসিকের এক অফিস আদেশের মাধ্যমে বুধবার (২৯ জুলাই) পরিচালনা পর্ষদকে এ দায়িত্ব দেওয়া হয়।

 

অফিস আদেশে বলা হয়, আসন্ন ঈদুল আজহার পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে একসঙ্গে অনেক পশুর চামড়া সাভারের বিসিক চামড়া শিল্পনগরীতে আসতে শুরু করবে। এসব চামড়া প্রক্রিয়াকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, নিরাপত্তা ব্যবস্থাসহ বিভিন্ন শিল্প ও শিল্পনগরীর সার্বিক পরিবেশ ও অবস্থা নিয়মিত পরিদর্শন ও তদারকির জন্য বিসিক পরিচালনা পর্ষদকে দায়িত্ব প্রদান করা হলো।  

বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ (যুগ্ম-সচিব) ২ আগস্ট থেকে ৫ আগস্ট, বিসিক সচিব মোস্তাক আহমেদ (উপ-সচিব) ৬ আগস্ট থেকে ৯ আগস্ট, পরিচালক (প্রকৌশল ও প্রকল্প বাস্তবায়ন) মুহাম্মদ আতাউর রহমান ছিদ্দিকী (উপ-সচিব) ১০ আগস্ট থেকে ১৪ আগস্ট, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) মো. খলিলুর রহমান (যুগ্ম-সচিব) ১৫ আগস্ট থেকে ১৮ আগস্ট, পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) ড. আব্দুস ছালাম (যুগ্ম-সচিব) ১৯ আগস্ট থেকে ২২ আগস্ট, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মো. ফারুক (যুগ্ম-সচিব) ২৩ আগস্ট থেকে ২৬ আগস্ট পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আলমগীর হোসেন (যুগ্ম-সচিব) ২৭ থেকে ৩০ আগস্ট পর্যন্ত দায়িত্ব পালন করবেন।  

অফিস আদেশে আরও বলা হয়েছে, প্রতিদিন নির্ধারিত তারিখে বিকেল ৫টার মধ্যে পরিদর্শনকারী কর্মকর্তা একটি সংক্ষিপ্ত প্রতিবেদন বিসিক চেয়ারম্যান বরাবর প্রেরণ করবেন। জরুরি ও তাৎক্ষণিক দৃষ্টি আকর্ষণ ও ব্যবস্থা গ্রহণের কোন বিষয় থাকলে বিসিক চেয়ারম্যান মহোদয়কে অবহিত করবেন। সপ্তাহান্তে (বৃহস্পতিবার বিকেলে) সপ্তাহের সামগ্রিক অবস্থা ও আগত দিনে করণীয় সম্পর্কে চেয়ারম্যান বরাবর একটি প্রতিবেদন দাখিল করবেন।  

অপরদিকে, বৃহস্পতিবার (৩০ জুলাই) বিসিক সচিব মোস্তাক আহমেদ স্বাক্ষরিত আরেকটি অফিস আদেশ জারি করা হয়। সেখানে বলা হয়েছে, ঈদুল আজহায় কোরবানি পশুর চামড়া সংরক্ষণের জন্য চাহিদা অনুযায়ী লবণ সরবরাহ ও প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে বিসিকের সব আঞ্চলিক পরিচালক, শিল্প সহায়ক কেন্দ্র প্রধান ও অন্যান্য কর্মকর্তাকে ঈদের ছুটিতে কর্মস্থলে অবস্থান করে মনিটরিং কার্যক্রম জোরদার করতে হবে।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২০ 
জিসিজি/এমআরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad