ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুই কোম্পানির পরিচালককে ২ কোটি টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
দুই কোম্পানির পরিচালককে ২ কোটি টাকা জরিমানা .

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশন ২০১৫ ভঙ্গ করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডায়িংয়ের পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১ কোটি টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৯ জুলাই) বিএসইসির ৭৩৩তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং ২০১৭ সালের আগস্ট থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত সময়ে বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল করেনি। এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে পাঠানো চিঠির বিষয়ে কোম্পানিগুলোর পক্ষ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। এর মাধ্যমে উভয় কোম্পানি রেগুলেশন ৩৫ অব দা ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশন, ২০১৫ ভঙ্গ করেছে। এ বিষয়ে কোম্পানির পরিচালক পর্ষদকে শুনানিতে ডাকা হলেও তারা কমিশনের শুনানিতে অনুপস্থিত ছিলেন। এছাড়া সর্বশেষ ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃক কোম্পানির ফ্যাক্টরি পরিদর্শনে গেলেও তালাবন্ধ পাওয়া যায়।

উপরোক্ত সিকিউরিটিজ আইন লংঘনের জন্য কমিশন সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডায়িংয়ের (স্বতন্ত্র) পরিচালককে ১ কোটি টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।