ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদুল আজহা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
ঈদুল আজহা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর বুড়িমারী স্থলবন্দর, ফাইল ছবি

লালমনিরহাট: আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ছয়দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে সচল থাকবে স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের আগমন।

বুধবার (২৯ জুলাই) বিকেলে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল।

তিনি বলেন, আগামী ১ আগস্ট ঈদুল আজহা উপলক্ষে সাপ্তাহিক ছুটিসহ বুধবার (২৯ জুলাই) থেকে মঙ্গলবার (৪ আগস্ট) পর্যন্ত বুড়িমারী স্থলবন্দর ও ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। এজন্য উভয় বন্দরের রফতানিকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভা অনুষ্ঠিত হয়। উভয় দেশের কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ী সংগঠনগুলোর মধ্যে ছুটি সংক্রান্ত চিঠি বিনিময় করা হয়েছে। ফলে বুধবার (২৯ জুলাই) থেকে আগামী ছয়দিন ছুটি থাকবে স্থলবন্দরে।  

আগামী বুধবার (৫ আগস্ট) যথারীতি বন্দরের কার্যক্রম স্বাভাবিক হবে বলেও জানান তিনি।  

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের দেশে ফেরা স্বাভাবিক থাকবে।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।