ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্লাজমা ব্যাংক গঠন করবে রূপালী ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
প্লাজমা ব্যাংক গঠন করবে রূপালী ব্যাংক

ঢাকা:  করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন রূপালী ব্যাংকের প্রায় অর্ধশত কর্মী। করোনা পরবর্তীসময়ে মানসিক শক্তি যুগিয়ে কাজে যোগ দেওয়ার জন্য (রোববার ৫ জুলাই) ভার্চ্যুয়াল সভার আয়োজন করে প্রতিষ্ঠানটি। করোনামুক্ত কর্মকর্তা-কর্মচারীদের রক্তের গ্রুপ ডাটাবেজে অন্তর্ভুক্ত করে একটি প্লাজমা ব্যাংক গঠনের সিদ্ধান্ত হয় সভায়।

রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) খন্দকার আতাউর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অরুণ কান্তি পাল, প্রশাসন বিভাগের মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম, লোকাল অফিসের জিএম খান মো. ইকবাল প্রমুখ। সভায় মহাব্যবস্থাপকসহ করোনাজয়ী কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

আক্রান্ত কর্মীরা সব সময় তাদের পাশে থাকার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং একই সঙ্গে ব্যাংকের এমডি, ডিএমডি ও জিএমদের পাওয়াটা বিরল সৌভাগ্যের বিষয় বলে অভিহিত করেন। সভায় করোনামুক্ত কর্মকর্তা-কর্মচারীদের রক্তের গ্রুপ ডাটাবেজে অন্তর্ভুক্ত করে একটি প্লাজমা ব্যাংক গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। ব্যাংকের করোনা আক্রান্ত কর্মকর্তা-কর্মচারীদের রোগমুক্তি এবং এ মহামারি থেকে বিশ্ববাসীকে হেফাজত করার জন্য মোনাজাত করা হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ বলেন, করোনায় আক্রান্তরা দীর্ঘদিন জনবিচ্ছিন্ন হয়ে চিকিৎসা নিচ্ছে এজন্য তাদের মানসিক শৈথিল্য ঘটেছে। এখন যদি সহকর্মীদের দেখতে পায় তাহলে তাদের মানসিক প্রশান্তি ঘটবে, আর এ উদ্দেশ্যেই এ সমাবেশ।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।