bangla news

পুঁজিবাজারে সূচকের সঙ্গে কমেছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৩:৫৬:৪৮ পিএম
লোগো

লোগো

ঢাকা: শেষ কার্যদিবসের মতো রোববারও (২৩ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচক কমেছে। একইসঙ্গে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনও কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৯৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ১ কমে পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৫ ও ১৫৯১ পয়েন্টে।

ডিএসইতে রোববার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিনের চেয়ে ১০২ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭৭০ কোটি টাকা।

ডিএসইতে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭০টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ২৬৩টির, এবং ২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ প্রতিষ্ঠান হলো-গ্রামীণফোন, অরিয়ন ফার্মা, এসকে ট্রিমস, সামিট পাওয়ার, অরিয়ন ইনফিউশন, কনফিডেন্স সিমেট, গোল্ডেন হারভেস্ট, বিএসআরএম লিমিটেড, ভিএফএস ও লাফার্জহোলসিম।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৮০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির দর। সিএসইতে ২৩ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২৮ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসএমএকে/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 15:56:48