ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কাস্টমসও উন্নয়নের বড় অংশীদার: নৌপরিবহন প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
কাস্টমসও উন্নয়নের বড় অংশীদার: নৌপরিবহন প্রতিমন্ত্রী

রংপুর: দেশের উন্নয়নে অভ্যন্তরীণ সম্পদ বাড়াতে কাস্টমস অসাধারণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রংপুর নগরীর শীতল কমিউনিটি সেন্টারে আন্তর্জাতিক কাস্টমস দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাস্টমস বড় ভূমিকা পালন করে আসছে।

অর্থনৈতিক মুক্তি অর্জন এবং দারিদ্র্য বিমোচনে ও দেশের অবকাঠামোগত উন্নয়নের জন্য অভ্যন্তরীণ সম্পদ বাড়ানোর বিকল্প নেই। কাস্টমসের আওতা বাড়ানোর মাধ্যমে উন্নয়ন ও অগ্রগতির কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে বাণিজ্য হচ্ছে উন্নয়নের সবচেয়ে শক্তিশালী নিয়ামক। বাণিজ্য প্রসারে কাস্টমসের ভূমিকা অগ্রগণ্য। বাণিজ্যের প্রসার ও রাজস্ব আহরণে শুল্কায়ন ব্যবস্থাপনাকে আরো সহজতর করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) (উত্তর পশ্চিম রিজিয়ন) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. কায়সার হাসান মালিক, রংপুর মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি রেজাউল ইসলাম মিলন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রংপুরের কমিশনার শওকত আলী সাদী।

এর আগে সকালে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad