ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইবিএইউবির সঙ্গে ইউআইটিএমের এমওইউ সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
ইবিএইউবির সঙ্গে ইউআইটিএমের এমওইউ সই

ঢাকা: এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর সঙ্গে মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারা (ইউআইটিএম)-এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)-এর সঙ্গে মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারা (ইউআইটিএম)-এর মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

এতে ইবিএইউবি-এর পক্ষে সই করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এবিএম রাশেদুল হাসান এবং ইউআইটিএম-এর পক্ষে প্রেসিডেন্ট ও উপাচার্য অধ্যাপক ইমরিটাস ডাটুক আইআর. ড. মো. আজরাই কাসিম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিওটি এর সম্মানিত সদস্য এবং এক্সিম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অ্যাকাউন্টিং রিসার্চ ইনস্টিটিউট অব ইউআ ইটিএম -এর সম্মানিত পরিচালক অধ্যাপক ড. নরমা ওমর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং ইউআইটিএম এর প্রতিনিধি দলের সদস্যরা।

সমঝোতার আওতায় বিশ্ববিদ্যালয় দুটির শিক্ষার মান উন্নয়নে যৌথ উদ্যোগে গবেষণা, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, সাংস্কৃতিক উন্নয়ন ও আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন ত্বরান্বিত হবে। এছাড়াও যৌথ উদ্যোগে আন্তর্জাতিক সেমিনার, কনফারেন্স, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপের সুযোগ সৃষ্টি হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad