bangla news

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় পাশে থাকতে চায় যুক্তরাজ্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২১ ৮:২০:১৪ পিএম
বিডার নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত। ছবি: বাংলানিউজ

বিডার নির্বাহী চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, স্বাধীনতার সূচনালগ্ন থেকেই বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের ঐতিহাসিক ঐতিহ্যগত সম্পর্ক রয়েছে এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় যুক্তরাজ্য সবসময়ই পাশে থাকতে চায়।

সোমবার (২১ অক্টোবর) বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের  (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় একথা বলেন ব্রিটিশ রাষ্ট্রদূত।

মতবিনিময়কালে যুক্তরাজ্যের সঙ্গে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, যুক্তরাজ্য সবসময়ই বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারী দেশগুলোর মধ্যে অন্যতম শীর্ষ দেশ।

বেসরকারি বিভিন্ন খাতে যুক্তরাজ্যের বিনিয়োগের চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ দিন দিন উন্নত হচ্ছে, আর আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

‘প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে, পরিবেশ বান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মাণে অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ-সুবিধা ও সহায়তা দেওয়ার জন্য আমরা বদ্ধপরিকর।’

এসময় বিডার নির্বাহী চেয়ারম্যান যুক্তরাজ্যকে আরও বেশি পরিমাণে বিনিয়োগের আহ্বান জানান।

আলোচনাকালে ব্রিটিশ রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, যুক্তরাজ্যে পাঁচ লাখের বেশি ব্রিটিশ বাংলাদেশি বসবাস করছেন। তারা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।

এসময় রাষ্ট্রদূত বলেন, বিশ্বে প্রভাবশালী বিনিয়োগকারীদের কাছে যুক্তরাজ্য ব্র্যান্ড বাংলাদেশের অবস্থান তুলে ধরবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসএমএকে/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিনিয়োগকারী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-21 20:20:14