bangla news

শুরু হচ্ছে ‘১০-১০’ অনলাইন শপিং উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৭ ৭:০৬:১৫ পিএম
সংবাদ সম্মেলনে অনলাইন শপিং উৎসবের আয়োজকরা।

সংবাদ সম্মেলনে অনলাইন শপিং উৎসবের আয়োজকরা।

ঢাকা: ই- কমার্স খাতে গ্রাহকদের আস্থা ও সচেতনতা বাড়ানোর লক্ষ্যে শুরু হতে যাচ্ছে ‘১০-১০’ অনলাইন শপিং উৎসব। দ্বিতীয়বারের মতো ১০ দিন ব্যাপী এ উৎসব ১০ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ২০ অক্টোবর পর্যন্ত। 

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর বিডিবিএল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে অনুষ্ঠানিকভাবে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে এ উৎসবের ঘোষণা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন অনলাইন শপিং প্ল্যাটফর্ম আজকের ডিল এবং বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মাশরুর। 

গত বছর ১০টি ই-কমার্স প্রতিষ্ঠান নিয়ে প্রথমবারের মতো আয়োজিত হয়েছিল এ অনলাইন উৎসব। আর এবারও ২০টি প্রতিষ্ঠানে থাকছে এ আয়োজনে। 

প্রতিষ্ঠানগুলো হচ্ছে রকমারি ডট কম, আজকের ডিল, পিকাবু, বাগডুম, প্রিয়শপ, স্টাইলাইন, দ্যা মল, সাজগোজ, ডেলিগ্রাম, লেইজফিতা, রমণী, দিনরাত্রি, ডায়াবেটিস স্টোর, ট্রাক লাগবে, সেবা এক্স ওয়াই জেড, একস্ট্রা, স্টাইজেন গিফট, হ্যান্ডিমামা, গো জায়ান এবং মাস্টার কার্ড।  

সংবাদ সম্মেলনে ফাহিম মাশরুর বলেন, আমাদের দেশে ই-কমার্স নিয়ে এখনো গ্রাহকদের মধ্যে একধরনের অনাস্থা ও অনিশ্চয়তা কাজ করে। এ বিষয়গুলো দূর করে গ্রাহকদের মধ্যে আস্থা, বিশ্বাস ও ভরসা অর্জন করতে হবে। আর এটা সম্ভব আমরা যারা ই-কমার্স প্ল্যাটফর্মে আছি তারা যদি এক সঙ্গে কাজ করি। সেই উদ্দেশ্যে থেকেই আমরা দেশীয় ২০টি ই-কমার্স প্ল্যাটফর্ম একত্রিত হয়ে এ উদ্যোগ নিয়ে কাজ করছি। এ ধরনের ক্যাম্পেইনে সাধারণ সময়ের থেকে দুই থেকে তিন গুণ বেশি বিক্রি হয়। এর থেকে বড় যে, বিষয়টি উঠে আসে সেটি হচ্ছে, এ ধরনের ক্যাম্পেইন এ আরও নতুন গ্রাহকরা ই-কমার্সের সঙ্গে যুক্ত হয়। 

অনলাইন উৎসবে বিভিন্ন ধরনের অফারের কথা জানিয়ে ফাহিম বলেন, আমাদের এ ক্যাম্পেইনে প্রতিষ্ঠান ভেদে ৬০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট থাকবে। বিকাশে পেমেন্ট করলে পাওয়া যাবে ১০ থেকে ১৫ শতাংশ ক্যাশব্যাক। এছাড়াও গ্রাহকদের জন্য ২০টি প্রতিষ্ঠান সব মিলিয়ে পাঁচ শতাধিক গিফট ও ভাউচার থাকছে এ ক্যাম্পেইনে। একই সঙ্গে গ্রাহক আকর্ষণে ফ্রি ডেলিভারি এবং প্রতিষ্ঠানগুলো নিজেদের মতো অফার রাখবে ‘১০-১০’ ক্যাম্পেইনে। 

সংবাদ সম্মেলনে রকমারি ডট কমের জনসংযোগ কো-অর্ডিনেটর মাহমুদুল হাসান সাদি, প্রিয় শপের ব্র্যান্ড ও কনটেন্ট বিভাগের প্রধান তুসিন আহমেদ, ডেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ায়েজ রহিমসহ অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৯
এসএইচএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-07 19:06:15