ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

লভ্যাংশ সেবার মান উন্নয়নে বিনিয়োগ করুন: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০

ঢাকা: বিদ্যুৎ বিতরণকারী কোম্পানিগুলোকে তাদের অর্জিত লভ্যাংশ বিতরণ ব্যবস্থা ও সেবার মান উন্নয়নে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী এনামুল হক।

তিনি বলেছেন, তারা ইচ্ছে করলেই বিতরণ ব্যবস্থা ও সেবার মান উন্নয়ন, সাব স্টেশন এবং বিতরণ লাইনের মেরামতের কাজগুলো মুনাফা দিয়ে করতে পারে।



বুধবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ঢাকা মহানগরীর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও গ্রাহক সেবার মানোন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

একই সঙ্গে পেশাগত উৎকর্ষতা বাড়াতে নিজেদের স্ব উদ্যোগী হওয়ারও আহ্বান জানান প্রতিমন্ত্রী এনামুল হক।

ডিপিডিসি ও ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, ‘বিদ্যুৎ বিতরণের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত উৎকর্ষতা অর্জন করতে হবে এবং জনগণের প্রত্যাশা অনুযায়ী গ্রাহককে মান সম্মত সেবা প্রদান করতে হবে। ’

প্রতিমন্ত্রী সিস্টেম লস কমিয়ে আনার জন্য ডিপিডিসি ও ডেসকো’র কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এখন আগের চেয়ে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পেয়েছে। আমরা চেষ্টা করছি আরও বাড়াতে। কিন্তু এতে কিছুটা সময় লাগবে। এই বিষয়গুলো জনগণকে বুঝাতে ও জানাতে হবে। ’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ডিপিডিসির চেয়ারম্যান মাহবুব-উল আলম খান, ডেসকো চেয়ারম্যান শাজাহান সিদ্দিকী বীর বিক্রম, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সোবহান, ডেসকোর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচাল মো. মনজুর রহমান, ডিপিডিসি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি এস এম ইলিয়াস প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।