ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিরাজগঞ্জের মিল্কভিটায় দুধ সরবরাহ বন্ধ

সুলতানা ইয়াসমিন মিলি, সিরাজগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০
সিরাজগঞ্জের মিল্কভিটায় দুধ সরবরাহ বন্ধ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে শাহজাদপুরের বাঘাবাড়ি দুগ্ধ কারখানায়(মিল্কভিটা) সমবায়ীরা তিন দফা দাবিতে বৃহস্পতিবার সকাল  থেকে দুধ সরবরাহ বন্ধ করে দিয়েছেন।

দুধের দাম বাড়ানো, শিগগিরই ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ও বর্তমান ব্যবস্থাপনা পরিচালকের অপসারনের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বুধবার সন্ধ্যা ৬টায় শেষ হওয়ার পর সমবায়ী খামারিরা এ সিদ্ধান্ত নেয়।

দুপুর ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত  সরকারের পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।  

সকাল ৯টায় মিল্ক ভিটার কারখানায় দেখা যায় খামারিরা জড়ো হলেও কেউ দুধ আনেন নি।

বাঘাবাড়ি মিল্কভিটার দুগ্ধ কারখানার অতিরিক্ত মহাব্যবস্থাপক ডঃ মোঃ খোন্দকার আমিনুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মিল্কভিটা একটি সমবায়ী প্রতিষ্ঠান। আমরা সবসময়ই সমবায়ীদের চাহিদা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করি। সমবায়ী ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, কোনো খামারি দুধ নিয়ে না আসলেও কারখানার সমস্ত কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। তবে, ননী সংগ্রহ, ঘি তৈরি ও কনডেন্সড দুধ তৈরির ইউনিট সাময়িক বন্ধ রাখা হয়েছে। বুধবার সংগৃহিত দুধ দিয়ে পাউডার দুধ তৈরি হচ্ছে। স্থানীয় ও উচ্চপর্যায়ে বিষয়টি দ্রুত নিষ্পত্তির জন্য চেষ্টা চলছে।


এস চরপাড়া দুগ্ধ সমবায় সমিতির সভাপতি খলিলুর রহমান সরকার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, তিন দফা দাবি না মানা হলে ধর্মঘট চলবে। বাজারে দুধ সরবরাহ করবেন না কোনো খামারি।

উলেখ্য, মঙ্গলবার অবরোধ কর্মসূচিতে মিল্কভিটার গেটের সামনে ঢাকা-নগরবাড়ি-বগুড়া মহাসড়কে কয়েক শ’ খামারি অংশ নেয়। এ সময় মহাসড়কের উভয়দিকে শত শত যানবাহন আটকে পড়ে। এ ছাড়া অবরোধ চলাকালে বাঘাবাড়ির বিপিসি’র পদ্মা, মেঘনা ও যমুনা তেল ডিপো থেকে উত্তরাঞ্চলের বিভিন্নস্থানে তেল সরবরাহও বন্ধ থাকে।

এসময় স্থানীয় দুই সাংসদ চয়ন ইসলাম ও মোঃ শফিকুল ইসলাম সমবায়ীদের আন্দোলনের সঙ্গে একাত্বতা পোষণ করেন। পরে মিল্কভিটার বাইরে ট্যাংকলরি টার্মিনালে এক সমাবেশে তারা যোগ দেন। ওই সমাবেশ থেকে ৪৮ ঘন্টার মধ্যে দাবি না মানলে মিল্কভিটায় দুধ সরবরাহ বন্ধের আল্টিমেটাম দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫০৫ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।