ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পোশাক শ্রমিক অসন্তোষ: দ্রুত সমাধানে বৃহস্পতিবার সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
পোশাক শ্রমিক অসন্তোষ: দ্রুত সমাধানে বৃহস্পতিবার সভা জরুরি সংবাদ সম্মেলন

ঢাকা: পোশাক শ্রমিক অসন্তোষ সমাধানে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেল তিনটায় শ্রম মন্ত্রণালয়ে জরুরি সভায় বসছে মজুরি পর্যালোচনা কমিটি। ওই সভা থেকেই চলমান পোশাক শ্রমিক অসন্তোষের সমাধান আসতে পারে।

বুধবার (০৯ জানুয়ারি) রাজধানীর ন্যাম ভবনে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ভাঙচুর, সড়ক অবরোধের মতো জনবিরোধী কর্মকাণ্ড সমস্যার সমাধান আনতে পারে না।

আমরা মালিক-শ্রমিক-বাণিজ্য মন্ত্রণালয় মিলে ১০ সদস্যের কমিটি করেছি। আশা করি আগামীকালের মধ্যেই সমাধান হতে পারে। তা না হলে হয়তো এক মাসের মধ্যেই সব সমস্যার সমাধান হবে। সবশেষ আমরা ব্যর্থ হলে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে, তিনি জনবান্ধব; অবশ্যই তার কাছ থেকে সমাধান আসবে।

তিনি বলেন, আমরা দেখবো পাস হওয়া মজুরিতে কোনো যোগ-বিয়োগের ভুল আছে কিনা। একইসঙ্গে কোনো শ্রমিকের ওপর হামলা হওয়া কাম্য নয়। সাভারে শ্রমিক নিহত হওয়ার বিষয়ে তিনি বলেন, আপনারা খোঁজ নেন আসলে কিভাবে সে মারা গেলো। সেতো অন্যভাবে মারা যেতে পারে।

তিনি অভিযোগ করে বলেন, শ্রমিক অসন্তোষের পেছনে কোনো তৃতীয় পক্ষ কলকাঠি নাড়ছে। একইসঙ্গে তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, ভাঙচুরে সমাধান আসবে না। আপনারা কাজে ফিরুন। আপনাদের জন্য আমি জাতির পিতার সমাধিতে যাইনি, বৃহস্পতিবার বিকেল তিনটায় জরুরি মিটিংয়ে বসবো। সেখানে সবপক্ষের কথা শুনবো। হয়তো সেদিনই সমস্যার সমাধান হয়ে যাবে।

সংবাদ সম্মেলনে শ্রম সচিব আফরোজা খানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮ 
ইএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।