ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ১৬ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-০৬ ০৯:১৬:১৪ এএম
ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যাওয়ার্ড পাচ্ছে ১৬ প্রতিষ্ঠান

ঢাকা: ১৬টি শিল্প ও সেবা প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৭ দিচ্ছে শিল্প মন্ত্রণালয়। নিজ নিজ শিল্প-কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎপাদিত পণ্যে উৎকর্ষতা সাধনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য প্রতিষ্ঠানগুলোকে অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে বলে শিল্প মন্ত্রণালায় সূত্রে জানা গেছে।

সূত্র মতে, আগামী ১১ ডিসেম্বর সকালে রাজধানীর ইস্কাটনের বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ পুরস্কার তুলে দেবেন।

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এসএম আশরাফুজ্জামানসহ পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি, শ্রমিক নেতা, মালিক, পেশাজীবী, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

শিল্পখাতে বিশেষ অবদানের জন্য পঞ্চমবারের মতো এ পুরস্কার দেয়া হচ্ছে। এবছর ৬টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হবে। পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বৃহৎ শিল্প ক্যাটাগরিতে স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এনভয় টেক্সটাইলস ও বিএসআরএম স্টিলস লিমিটেড।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে অকো-টেক্স লিমিটেড, বিআরবি পলিমার ও ন্যাসেনিয়া লিমিটেড। ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রিমিয়াম সুইটস বাই সেন্ট্রাল, মেটাটিউড এশিয়া ও আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে খান বেকেলাইট প্রোডাক্টস, ট্রিম ট্যাক্স বাংলাদেশ। কুটির শিল্প ক্যাটাগরিতে অধরা পার্লার অ্যান্ড স্পা ট্রেনিং সেন্টার, প্রীতি বিউটি পার্লার এবং রাষ্ট্রায়ত্ত শিল্প ক্যাটাগরিতে রেণউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি), করিম জুট মিলস এবং ন্যাশনাল টিউবস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমএফআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa