ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৭ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৭ অক্টোবর

ঢাকা: বাংলাদেশের পুঁজিবাজার সম্পর্কে দেশবাসীসহ বিশ্ববাসীকে অবগত করতে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান, মাহবুব আলম ও ফরহাদ আহমেদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ৭ থেকে ১১ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করা হবে। ৭ অক্টোবর অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, সপ্তাহব্যাপী অনুষ্ঠানের ৭ অক্টোবর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশের অডিটরিয়ামে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান এবং বিনিয়োগ শিক্ষার গুরুত্ব ও বিনিয়োগকারীর সুরক্ষা শীর্ষক কনফারেন্স হবে।

এর পরদিন ৮ অক্টোবর সকাল সাড়ে ১১টায় ধানমন্ডির ইউনির্ভাসিটি অব লিবারেল আর্টসে বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। আয়োজন করবে সেন্ট্রাল ডিপোজিটরি অফ বাংলাদেশ (সিডিবিএল)।

তারপর দিন ৯ অক্টোবর ‘বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষায় ডিএসইর ভূমিকা’ শীর্ষক সেমিনার করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। রাজধানীর কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে।

এরপর যথাক্রমে ১০ অক্টোবর চট্টগ্রামে অবস্থিত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ইনভেস্টর প্রোটেকশন এচ পার রেগুলেটরি ফার্মওয়ার্ক অব বাংলাদেশ শীর্ষক সেমিনার করবে।

একইদিন সকাল ১০টায় ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটিতে সিটি ব্যাংক ক্যাপিটাল রির্সোসেস লিমিটেডের আয়োজনে ইনভেস্টর অ্যাডুকেশন অ্যান্ড প্রোটেকশন শীর্ষক সেমিনার করেবে সিএসই।

অনুষ্ঠানের শেষদিন ১১ অক্টোরর সকাল ১১টায় প্রাইমারি মার্কেটে বিনিয়োগ ও বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধি শীর্ষক আলোচনা সভা করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন।

বিকেল ৪টায় কমিশন ভবনের মাল্টিপারপাস হলে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ শীর্ষক আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৮
এমএফআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad