ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

সিলভা ফার্মার আইপিও’র আবেদন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
সিলভা ফার্মার আইপিও’র আবেদন শুরু

ঢাকা: অন্যান্য সব প্রক্রিয়া সম্পন্ন করায় সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন রোববার (২৯ জুলাই) গ্রহণ শুরু হয়েছে। চলবে আগামী ৫ আগস্ট রোববার পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আগ্রহী বিনিয়োগকারীরা প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত এই আবেদনে অংশগ্রহণ করতে পারবেন।

এর আগে চলতি বছরের ১১ জুন সিলভা ফার্মাসিউটিক্যালসকে আইপিওয়ের মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয় বাংলাদেশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ারের বিনিময়ে টাকা উত্তোলন করবে কোম্পানি। উত্তোলিত টাকায় কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, কারখানার ভবন নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওয়ের খাতে খরচ করা হবে।

২০১৭ সালের ৩০ জুন হিসাব বছরে কোম্পানির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা শূন্য ৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৮
এমএফআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।