ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেলো এনভয় টেক্সটাইল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মে ২৪, ২০১৮
রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেলো এনভয় টেক্সটাইল রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিচ্ছেন তানভীর আহমেদ

ঢাকা: শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেড। একই কারণে এ পুরস্কার পেয়েছে আরও ১৩ প্রতিষ্ঠান। ছয়টি ক্যাটাগরিতে এসব প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়।

সম্প্রতি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ বিজয়ী শিল্প উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় শিল্পখাতের প্রবৃদ্ধি ধরে রাখতে বিনিয়োগের নতুন ও সম্ভাবনাময় খাত খুঁজে বের করতে উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

শিল্প মন্ত্রণালয় আয়োজিত এ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সচিব মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত ছিলেন। পুরস্কারের জন্য মনোনীতদের তালিকা গত ৮ ফেব্রুয়ারি প্রকাশ করে শিল্প মন্ত্রণালয়। ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, বৃহৎ শিল্প, হাইটেক শিল্প, মাইক্রো ও কুটির শিল্প শ্রেণীতে রাষ্ট্রপতি শিল্প উন্নয়ন পুরস্কার দেওয়া হয়।

পুরস্কারের প্রতিক্রিয়ায় তানভীর আহমেদ বলেন, এনভয় টেক্সটাইল শুধু একটি কারখানাই নয়, এটি বৃহৎ পরিবারও বটে। এটি একটি স্বপ্ন, এটি পরিবেশ-প্রতিবেশ সচেতন কারখানা। শ্রমিকবান্ধব প্রতিষ্ঠান। যেখানে আমরা সবাই মিলে সেরাদের সেরা কাজটি করার চেষ্টা করি। নীল কাপড়ে ফুটিয়ে তুলি স্বপ্ন, প্রত্যাশা ও অঙ্গিকার। এনভয় দেশসেরা ডেনিম প্রস্তুতকারক প্রতিষ্ঠানের একটি। যা আমাদের দেশের সামর্থ্য ও শিল্পের প্রতি ভালোবাসা তুলে ধরে বিশ্বের সামনে।

বৃহৎ শিল্প ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস। প্রতিষ্ঠানের পক্ষে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন এনভয় গ্রুপ ও শেলটেক লিমিটেডের পরিচালক তানভীর আহমেদ। টেক্সটাইল কারখানাটি শতভাগ কমপ্লায়েন্স। প্রতিষ্ঠানটি, বিশ্বের প্রথম লিড প্লাটিনাম সার্টিফায়েড টেক্সটাইল কোম্পানিও।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মে ২৪, ২০১৮
আরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।