ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চিনিশিল্প না রাখার পক্ষে অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ৯, ২০১৮
চিনিশিল্প না রাখার পক্ষে অর্থমন্ত্রী

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দুনিয়াতে যে দামে  চিনি পাওয়া যায় আমরা তার ১০ গুণ বেশি দামে কিনি। না কিনলে আমাদের চিনিকলগুলো বন্ধ হয়ে যাবে।

বুধবার (০৯ মে) সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।

মুহিত বলেন, দ‍ুনিয়াতে যেদামে চিনি পাওয়া যায়, আমরা তার ১০ গুণ বেশি দামে কিনি।

দেশের ১০-১২টি চিনিকলের সঙ্গে জড়িত শ্রমিকদের কথা চিন্তা করে ভর্তুতি দেওয়া হয়। চিনিশিল্প মারা গেছে। চিনি আখের উপর নির্ভরশীল। এখন অত্যন্ত সস্তায় চিনি পাওয়া যায়। চিনি শিল্পকে আমাদের দেশে রাখা উচিত না। বন্ধ করে দেওয়া উচিত।

ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ, সালাউদ্দিন বাবুল, সংগঠনের সাবেক নেতা জাকারিয়া কাজল, মনোয়ার হোসেন, শাহনেওয়াজ, আবু কাওসার, সুলতান মাহমুদ, খাজা মাইনুদ্দিন, যমুনা টিভির বিশেষ প্রতিনিধি সুশান্ত সিনহা, প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক ফখরুল ইসলাম হারুন প্রমুখ।

এসময় অর্থবিভাগের সচিব মুসলিম চৌধুরী, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুইয়াসহ অর্থবিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, মে ০৯, ২০১৮
এসই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।