ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চাঁদপুরে ২২০ কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, মে ৯, ২০১৮
চাঁদপুরে ২২০ কৃষকের মাঝে সার-বীজ বিতরণ কৃষকের মাঝে সার-বীজ বিতরণ করেন ডা. দীপু মনি

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১৪ ইউনিয়নের কৃষি সম্প্রসারণ অধিদফতর সদরের আয়োজনে সরকারের পক্ষ থেকে ২২০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার (৯ মে) বেলা সাড়ে ১২টার দিকে চাঁদপুর সদর উপজেলা মিয়নায়তনে কৃষকদের মাঝে এ সার ও বীজ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি।

জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা দিল আতিয়া পারভীন, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা মাসুদা নুর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহিদা বেগম প্রমুখ।

উপকারভোগী ২২০ কৃষকদের মধ্যে ১৯৬ জনকে উফসি ও ২৪ জনকে নেরিকা আবাদের জন্য প্রণোদনা দেওয়া হয়। এসব কৃষকরা উফসির জন্য ৫ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি. ১০ কেজি এমপিও ও সেচ বাবদ নগদ ৫শ টাকা পেয়েছেন। আর নেরিকা আবাদের জন্য ১০ কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, সেচ বাবদ ও আগাছা নাশক বাবদ এক হাজার টাকা দেওয়া হয়।

অনুষ্ঠানে ডা. দীপু মনি বিসিকের ক্ষুদ্র ও কুটির শিল্প ফাউন্ডেনশনের উদ্যোগে ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে ঋনের চেক বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা মে ০৯, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।