ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য বৈষম্য দূরে এমপিদের ভূমিকার গুরুত্বারোপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মে ৭, ২০১৮
বাণিজ্য বৈষম্য দূরে এমপিদের ভূমিকার গুরুত্বারোপ ওয়ার্কশপে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ অন্যরা।

ঢাকা: আরএসআইএস ডব্লিউটিও পার্লামেন্ট ওয়ার্কশপে বাণিজ্য বৈষম্য দূরীকরণের জন্য প্রতিনিধি হিসেবে সংসদ সদস্যদের (এমপি) বিশেষ ভূমিকার ওপর গুরুত্বারোপ করা হয়েছে।

সোমবার (০৭ মে) সিঙ্গাপুরের স্থানীয় এক হোটেলে তিন দিনব্যাপী এই ওয়ার্কশপে বাণিজ্য বৈষম্য দূরীকরণের জন্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ অন্য দেশের প্রতিনিধিরা বক্তব্য রাখেন। ওয়ার্কশপের উদ্বোধন করেন দেশটির স্পিকার তান চুন ঝিন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ অন্যান্য দেশের প্রতিনিধিরা বলেন, ‘বিশ্বায়নের এ যুগে অর্থনৈতিক উন্নয়নে সব দেশেই কোনো না কোনোভাবে একে অন্যের ওপর নির্ভরশীল। কাজেই নিজেদের মধ্যে মতামত, অভিজ্ঞতা বিনিময় ও যোগোযোগ বাড়ানোর মাধ্যমে বাণিজ্য বৈষম্য ও বাধা দূরীকরণে আরও জোরালো পদক্ষেপ নেওয়া জরুরি। তারা এক্ষেত্রে বিশ্ব বাণিজ্য সংস্থাসহ অন্য সংস্থাকেও এগিয়ে আসার আহ্বান জানান।

ওয়ার্কশপে ২২টি দেশের প্রায় ৫০ জন সংসদ সদস্য ও বিশেষজ্ঞরা অংশ নেন।

বিশ্ব বাণিজ্য সংস্থা, টেমসেক ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল আইএস, রাজারত্নাম স্কুল অব ইন্টারন্যাশনাল স্টাডিসের যৌথ উদ্যোগে ওয়ার্কশপের নবম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও দেশটির স্পিকার এ চা পর্বে অংশগ্রহণ করে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় বাংলাদেশের স্পিকার দেশটির স্পিকারকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

স্পিকার ছাড়াও অন্যান্য দেশের প্রতিনিধিরা সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খানসহ বাংলাদেশ জাতীয় সংসদের একটি প্রতিনিধিদল এ ওয়ার্কশপে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মে ০৭, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।