ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সামাদ আজাদ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
সামাদ আজাদ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক স্মরণসভায় বক্তব্য রাখছেন বদর উদ্দিন আহমদ কামরান /ছবি: বাংলানিউজ

সিলেট: সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ এপ্রিল) বিকেল ৪টার দিকে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আ’লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদ আপাদমস্তক একজন দেশপ্রেমিক, ত্যাগী নেতা ছিলেন।



বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিশ্বস্থতা নিয়ে বিভিন্ন রাষ্ট্রীয় ও দলীয় দায়িত্ব পালন করেছেন। জাতির ক্রান্তিলগ্নে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।  

তিনি বলেন, আব্দুস সামাদ আজাদের মতো জনবান্ধব নেতার খুব অভাব। তিনি সিলেট বিভাগের অভিভাবক ছিলেন। নেতাকর্মীদের মূল্যায়ন ও সব মহলের মানুষের তিনি ছিলেন খুব প্রিয়।

আব্দুস সামাদ আজাদ স্মৃতি সংসদের সদস্য সচিব ও সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আ. ন. ম. শফিকুল ইসলাম চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

বক্তব্য রাখেন, মহানগর আ’লীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল, দফতর সম্পাদক মো. সায়ফুল আলম রুহেল, মহানগর আ’লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট সামসুল ইসলাম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিৎ সরকার, শ্রমিক নেতা জাফর আহমদ চৌধুরী, আব্দাল মিয়া, এ. আর. সেলিম, বশির উদ্দিন, আওয়ামী লীগ নেতা সালেহ আহমদ সেলিম, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন, মহানগর স্বেচ্ছাবেক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
এনইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।