ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকায় প্রথম ইন্দোনেশিয়া বাণিজ্যমেলা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
ঢাকায় প্রথম ইন্দোনেশিয়া বাণিজ্যমেলা শুরু ঢাকায় প্রথম ইন্দোনেশিয়া বাণিজ্যমেলা শুরু

ঢাকা: রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ইন্দোনেশিয়ার পণ্য, সেবা ও পর্যটন নিয়ে তিন দিনের ইন্দোনেশিয়া ফেয়ার- ২০১৮ শুরু হয়েছে। চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) মেলার উদ্বোধন করেন ইন্দোনেশিয়ার সফররত বাণিজ্য উপমন্ত্রী মিস অরলিন্ডা ও বাংলাদেশের বাণিজ্য সচিব শুভাশীষ বসু।

ইন্দোনেশিয়ার বাণিজ্য মন্ত্রণালয়, ঢাকাস্থ ইন্দোনেশিয়ান দূতাবাস ও ইন্দোনেশিয়া-বাংলাদেশ চেম্বারের যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি, সোমারনো এবং ইন্দোনেশিয়ার বাণিজ্য ও বিনিয়োগ প্রতিনিধি দলের সঙ্গে আসা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ইন্দোনেশিয়ার অনারারি কনসাল, পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।  

ইন্দোনেশিয়ার উপমন্ত্রী (বাণিজ্য) বলেন, বন্ধু প্রতিম দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বৃদ্ধিতে মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দুই দেশই এখন সেটিতে বেশি গুরুত্ব দিচ্ছে।

বাংলাদেশের বাণিজ্য সচিব শুভাশীষ বসু বলেন, ইন্দোনেশিয়ার বড় বাজারে বাংলাদেশি পণ্যের রপ্তানিও আরও বাড়াতে হবে।

মেলায় ইন্দোনেশিয়ার প্রায় ৫০টি কোম্পানি ভোগ্যপণ্যসহ রকমারি পণ্য ও সেবা প্রদর্শন করছে। ইন্দোনেশিয়ায় পর্যটন সুবিধা আর মনোরম পর্যটনকেন্দ্রগুলো সম্পর্কে জানাতে এসেছে সেদেশের তিনটি বড় ট্রাভেল এজেন্ট। তারা বিশেষ ছাড় দিচ্ছে ট্যুর প্যাকেজে।  

মেলায় আগত দর্শণার্থীদের জন্য থাকছে ফ্যাশন শো, সাংস্কৃতিক অনুষ্ঠান, টক শো, চলচ্চিত্র প্রদর্শনী আর দর্শক সেলফি প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৮
এআর/টিসি/এসই/এমএইউ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad