ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দিনাজপুরে বেড়েছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৮
দিনাজপুরে বেড়েছে সবজির দাম

দিনাজপুর: খাদ্য শস্য উৎপাদনের জেলা হিসেবে পরিচিত দিনাজপুরে আমদানি কম থাকায় প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। এরইমধ্যে গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় আমদানি কম থাকায় প্রভাব পড়েছে শীতকালীন সবজিতেও।

শুক্রবার (০৬ এপ্রিল) জেলা শহরের সবগুলো বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে ২০ টাকা দরে বিক্রি হওয়া টমেটো এখন বিক্রি হচ্ছে ২৫ টাকায়। বেগুন ২৫ থেকে ৩২ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৪৫ টাকায়, করলা ৩৫ থেকে ৪০ টাকা, শিম ৩৪-৩৬ থেকে ৪০-৪২ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, লাউ প্রতি পিস ৩০-৩৫ টাকা, পেঁপে ৩০ থেকে ৩৫ টাকা, শশা ৩৫ টাকা, ফুলকপি ৫০ থেকে ৫৫ টাকা।

 

গত সপ্তাহে ১৫ টাকা করে বিক্রি হলেও চলতি সপ্তাহে কাঁচামরিচ ৩০ থেকে ৩৫ টাকা দরে প্রতিকেজি বিক্রি হচ্ছে। শুধুমাত্র কমেছে আলুর দাম।

দিনাজপুর শহরের বাহাদুর বাজারের সবজি বিক্রেতা এনামুল হক সুজন বাংলানিউজকে জানান, শীতকালীন সব ধরনের সবজির সরবরাহ কম থাকায় দাম বেড়েছে। এছাড়া গ্রীষ্মকালীন সবজি বাজারে উঠলেও চাহিদার তুলনায় অনেক কম। এ কারণে সব সবজির দাম বেড়েছে।  

এদিকে মাংসের বাজার আগের মতোই স্থিতিশীল। গরুর মাংস প্রতি কেজি ৪০০ থেকে ৪৫০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৩৫০ টাকা, ব্রয়লার ১০৫ থেকে ১১০ টাকা ও খাসির মাংস ৬০০ থেকে ৬৫০ টাকা দরে প্রতি কেজি বিক্রি হচ্ছে।  

এছাড়া মাছের বাজারে রুই মাছ প্রতি কেজি আকার অনুযায়ী ৩০০ থেকে ৪৫০ টাকা, কাতল ৪০০ থেকে ৫০০ টাকা, ইলিশ ৮০০ থেকে ১৪০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ২০০ টাকা, কৈ ৪০০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।